Home / চাঁদপুর / চাঁদপুরে ভিটামিন এ ক্যাম্পেইন : লক্ষ্যমাত্রা ৩ লাখ ১৭ হাজার শিশু
vitamin-
ফাইল ছবি

চাঁদপুরে ভিটামিন এ ক্যাম্পেইন : লক্ষ্যমাত্রা ৩ লাখ ১৭ হাজার শিশু

জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইনের ২য় রাউন্ড আগামি ২৬ সেপ্টেম্বর থেকে চাঁদপুরেও শুরু হবে। দু’সপ্তাহে চার দিন করে আট দিন হবে এ ক্যাম্পেইন। অন্যান্য সকল সময়ে একদিন হলেও এবার দেশব্যাপি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৮ দিন করা হচ্ছে।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের এক সূত্রে সোমবার ২১ সেপ্টেম্বর জানা গেছে ।

চাঁদপুরের ৮৯ ইউনিয়নের ২৭৬ টি ওয়ার্ডে ২ হাজার ৩শ ৩৯ টি কেন্দ্রে ৩ লাখ ১৭ হাজার ৩ শ ৩ জন ৬-১১ মাসের শিশু ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওযানো হবে।

সারাদেশে একযোগে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে । শিশুদেরকে কেন্দ্রে এনে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর সময় যাতে স্বাস্থ্যবিধি মানা হয় এবং জ্বর-শ্বাসকষ্টসহ করোনার উপসর্গে কেউ ভুগলে তারা যেনো সুস্থ হয়ে এ ভিটামিন এ ক্যাম্পেইনের আওতায় আসতে পারে সেজন্যে এবার এর সময় বাড়িয়ে দেয়া হয়েছে।

এ জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইনে ৬ মাস থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

চাঁদপুর জেলায় এ এ ক্যাম্পেইনে তিন লক্ষাধিক শিশুকে জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইনের আওতায় আনার টার্গেট নির্ধারণ করেছে চাঁদপুর স্বাস্থ্য বিভাগ।

আবদুল গনি , ২১ সেপ্টেম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই