Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে অসাধু ব্যবসায়ীদের জেল-জরিামানা
Mobile court
ছবি-চাঁদপুর টাইমস

হাজীগঞ্জে অসাধু ব্যবসায়ীদের জেল-জরিামানা

চাঁদপুরের হাজীগঞ্জে বাজারে ভ্রাম্যমাণ আদালত চলাকালে ম্যাজিস্ট্রেটের ভয়ে দোকান বন্ধ করে পালিয়ে গেছে অসাধু ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার(১৮ এপ্রিল) দিনব্যাপি বাজারের বিভিন্ন স্থানের ফুটপাত দখলমুক্ত করতে ও ভোক্তা অধিকার রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে মাঠে নামে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।

এ সময় মোটরযান অধ্যাদেশ আইনে মিজানুর রহমান নামক একজন হ্যান্ড ট্রাক্টর চালককে ৭ দিনের জেলা দেয়া হয়। এছাড়া ৯ জন ব্যবসায়ীকে ২০ হাজার ৫’শ টাকা নগদ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় বাজার ফুটপাত সংলগ্ন সকল ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক এবং সচেতনতার লক্ষে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া।

ইউএনও বৈশাখী বড়ুয়া জানায়, গণউপদ্রুব সৃষ্টি, ফুটপাত দখল এবং অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় জনতা মিষ্টান্ন ভান্ডারকে নগদ ৫ হাজার, মামনি সুইটসকে ১ হাজার, ব্যবসায়ী মো. মানিককে ২ হাজার, হোসেন শাহকে ১ হাজার ৫’শ, মো. রতনকে ১ হাজার, কাউছারকে ৩ হাজার, কাজী আনিছকে ২ হাজার, মামুনুর রশিদকে ২ হাজার এবং শ্যামল পালকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ফুটপাত সংলগ্ন সকল স্থায়ী এবং অস্থায়ী ব্যবসায়ীকে সতর্ক এবং সচেতনতার লক্ষে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে নিজ উদ্যোগে ফুটপাত দখলমুক্ত করতে সময় নির্ধারণ করে দেয়া হয়।

ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. মামুনুর রশিদ, থানা সহকারি উপ-পরিদর্শক আব্দুল মমিনসহ সঙ্গীয় ফোর্স এবং উপজেলার অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই