Home / চাঁদপুর / গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চাঁদপুরে বাড়ছে শীত
শীত

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চাঁদপুরে বাড়ছে শীত

১৪ জানুয়ারি শুক্রবার চাঁদপুরের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে দেখা যায়। দুদিন ধরেই আকাশ মেঘাচ্ছন্ন থাকার কারণে ঠাণ্ডা বাড়তে থাকে। তবে গতকালের বৃষ্টিতে যেন শীত আরো ঝেঁকে বসেছে।

শীত যাই যাই শুরু করলেও আবারও কমতে শুরু করেছে তাপমাত্রা। কয়েক দিন সারা দেশের কয়েক জায়গায় বৃষ্টিপাত দেখা দিলেও আগামী তিন দিন কমতে পারে বৃষ্টিপাতের প্রবণতা আর এতে রাতের তাপমাত্রা কমতে পারে। এমনটাই জানিয়েছে আবহাওয়ার অধিদপ্তর।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এর এক দিন আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে এক দিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এ ছাড়া ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া ডেস্ক, ১৫ জানুয়ারি ২০২২