Home / চাঁদপুর / চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা
Motiur-Rahman-Prothom-alo

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ’ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

৬ সেপ্টেম্বর রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মো. হেলাল উদ্দিন বাদী হয়ে দণ্ডবিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন।

আরও পড়ুন : দেশের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন ভার্সন নিবন্ধনের অনুমতি

মামলার অন্য আসামিরা হলেন- রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।

চাঁদপুরে প্রথম আলোর বিরুদ্ধে মামলার এজাহারে বলা হয়েছে, আসামিগণ পরস্পর যোগসাজোশে পরিকল্পিতভাবে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মানের প্রতি হিংসা বিদ্বেষ প্রসূত হয়ে স্থানীয় ও সমগ্র দেশে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে গত ৩০শে জুলাই ও ৪ঠা সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো প্রত্রিকার প্রথম ও দ্বিতীয় পৃষ্ঠার ২ ও ৩নং কলামে একটি ‘অনুমোদনহীন হাসপাতাল ও অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে মিথ্যা, ভুয়া, কাল্পনিক, অবাস্তব ও তথ্যবিহীন মানহানিকর সংবাদ প্রকাশ ও প্রচার করেছেন।

অথচ সংবাদে উল্লেখিত সিটি মেডিকেল কলেজে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর কোনো শেয়ার নেই। এমনকি তিনি এ প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সময়ে অবৈতনিক পরামর্শ প্রদান করেন।

এজহারে আরো উল্লেখ করা হয়, আসামিরা এ মিথ্যা মানহানিকর সংবাদ প্রকাশ করে সকলের চোখে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মান ভিষণভাবে ক্ষুণ্ন করেছে।

এতে তার একশ’ কোটি টাকার মান সম্মানের ক্ষতিসাধন করে। যাহা কোনোভাবেই পূরণীয় নয়।

এ বিষয়ে মামলার বাদী এডভোকেট মো. হেলাল উদ্দীন জানান, চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমি আশা করি সঠিক তদন্তে আসল ঘটনা উন্মোচিত এবং সঠিক বিচার হবে।

স্টাফ করেসপন্ডেন্ট, ৬ সেপ্টেম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই