Home / চাঁদপুর / চাঁদপুরে পেশাজীবী চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরে পেশাজীবী চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মহমুদ জামান বলেছেন ,‘সচেতনভাবে গাড়ি চালালে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যায়। একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। কারণ একজন মানুষ দুর্ঘটনার কবলিত হলে তার পরিবারের জীবন যাপন কষ্ট হয়ে দাঁড়ায়। তাই সকলকে সচেতন হয়ে গাড়ি চালাতে হবে।’

চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা বিআরটিএ’র আয়োজনে পেশাজীবী গাড়ি চালকদের ট্রাফিক আইন, ট্রাফিক সাইন ট্রাফিক সিগনাল সম্পর্কে ধারনাসহ সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিমূলক দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা সমাপনি অনুষ্ঠানে বুধবার ( ১৯ জুন ) চাঁদপুর শহরের ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ে সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়।

‘সাবধানে চালাবো গাড়ি,নিরাপদে ফিরবো বাড়ি’ এ শ্লোগানে সামনে প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব এ কথা বলেন।

তিনি আরো বলেন,‘সরকার গাড়ি চালকদেরও অনেক সুবিধা দিয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। কারণ প্রশিক্ষণের মাধ্যমে অজানা কিছু তথ্য এর মাধ্যমে জানা যায়। যা জীবনে প্রতিটি ক্ষেত্রে কাজে লাগে। একজন প্রশিক্ষণ নেয়া ব্যক্তি তার কর্মক্ষেত্রে ভাল স্থান তৈরি করতে পারে।

তাই জীবনকে সুন্দরভাবে গড়ে তোলার জন্যে প্রশিক্ষণ নেয়া উচিৎ । গাড়ি চালানোর পূর্বে আপনাকে পুরো গাড়ি পরীক্ষা করে নিবে।এ প্রশিক্ষণের মাধ্যমে আপনারা যা কিছু শিখবেন তার কিছুটা হলেও কাজে লাগানোর চেষ্টা করবেন।’আপনাদের ট্রাফিক আইন ,সাইন সিগনাল সর্ম্পকে ধারণা থাকতে হবে।

কর্মশালায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি চাঁদপুর সার্কেলের সহকারী পরিচালক পার্কন চৌধুরীর সভাপতিত্বে ও মোটরযান পরিদর্শক রিয়াজুল ইসলামের পরিচালনায় প্রশিক্ষক হিসেবে ছিলেন’‘চাঁদপুর সদর মডেল থানার ট্রাফিক কর্মকর্তা এফএএম সাইফুল ইসলাম,সহকারী মোটরযান পরিদর্শক জিয়া উদ্দিন,ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক রেজাউল করিম, চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ইউসুফ প্রমুখ।

আনোয়ারুল হক
১৯ জুন ২০১৯