Home / চাঁদপুর / চাঁদপুরে পাকা ধান কাটতে প্রশাসনের নির্দেশ

চাঁদপুরে পাকা ধান কাটতে প্রশাসনের নির্দেশ

চাঁদপুরের সবকটি উপজেলায় পাকা ধান কাটতে দ্রুত নির্দেশ দিয়েছেন কৃষি বিভাগ।

বৃহস্পতিবার(২৫) জেলা সম্মেলন কক্ষে সকল কৃষি কর্মকর্তাদের নিয়ে সমন্বয় সভায় এই নির্দেশনা দেয়া হয়। ওই সভায় কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবদুর রশিদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নির্দেশনা পোস্ট করেছেন।

তিনি আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে জানিয়েছেন,‘চলতি মাসের শেষ দিকে মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হতে পারে। নিম্নচাপটি শক্তিশালী হয়ে ২৮, ২৯ ও ৩০ এপ্রিলের পর ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। হাজীগঞ্জ উপজেলার কৃষক /চাষিদের দ্রুত পাকা ধান সংগ্রহ করার জন্য পদক্ষেপ নেওয়া এবং উপজেলা কৃষি অফিসারের পরামর্শ গ্রহণ করার জন্য অনুরোধ করেন।’

হাজীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মনি সূত্রধর বিষয়টি নিশ্চিত করে বলেন, আবহাওয়া অফিসের দেয়া তথ্য মতে জেলায় যাদের ধান পেকেছে, তাদের ধান দ্রুত কেটে ফেলার নির্দেশনা দেয়া হয়। আমরা সকল ইউনিয়ন ব্লক সুপার ভাইরাজদের মাধ্যেমে এই প্রচারণা কাজ করছি।

তিনি বলেন, চলতি মৌসুমে হাজীগঞ্জ উপজেলা প্রায় সাড়ে নয় হাজার হেক্টর জমিতে ইরি-বোরো চাষাবাদ হয়েছে।

এ বিষয়ে জেলা কৃষি অফিসের কৃষিবিদ আবদুল মান্নান বলেন, চলতি বছরে চাঁদপুরে ৬৫ হাজার ২’শ হেক্টর ইরি-বোরো চাষাবাদ হয়েছে। ধান উৎপাদনের লক্ষ্যমাত্র ধরা হয়েছে দুই লাখ ৪৬ হাজার মণ।

প্রতিবেদক:মনিরুজ্জামান বাবলু
২৫ এপ্রিল ২০১৯