Home / চাঁদপুর / চাঁদপুরে পর্যটন কেন্দ্রের প্রবেশ পথ যেন অটোরিকশার গ্যারেজ

চাঁদপুরে পর্যটন কেন্দ্রের প্রবেশ পথ যেন অটোরিকশার গ্যারেজ

চাঁদপুর শহরের একমাত্র বিনোদনকেন্দ্র হচ্ছে চাঁদপুর বড় স্টেশন মোলহেড ত্রিনদীর মোহনা। যেখানে প্রতিদিন জেলার বিভিন্ন স্থান থেকে শত শত দর্শনার্থীরা ঘুরতে আসেন।

বিশেষ করে বিভিন্ন দিবসের পাশাপাশি প্রতি শুক্রবার সরকারি ছুটির দিনে এই ত্রিনদীর মোহনায় দর্শনার্থীদের প্রচণ্ড ভিড় হয়ে থাকে।

কিন্তু যেখানে মানুষ সরকারি ছুটির দিন পরিবার পরিজন নিয়ে একটু বিনোদনের জন্য ঘুরতে আসেন। সেখানে প্রবেশ পথেই তাদেরকে পড়তে হয় চরম হয়রানিতে। গত কয়েক বছর ধরে দেখা গেছে চাঁদপুর বড় স্টেশন মোলহেড এলাকার প্রবেশ পথের সামনে বিভিন্ন অটোবাইক ও অটোরিকশা দাঁড় করিয়ে রাখা হয়। যেন এক অটোরিকশার গ্যারেজ।

চালকরা নিজেদের খামখেয়ালি মতো সেখানে অটোবাইক নিয়ে ব্যাপক বিশৃংখলা সৃষ্টি করেন। তাদের এই এলোপাতাড়ি গাড়ি পার্কিং করা এবং বিশৃঙ্খলা সৃষ্টি করার কারণে প্রতিদিন হয়রানির শিকার হচ্ছেন দর্শনার্থীরা। তাদের এলোপাতাড়ি গাড়ি রাখার কারণে সড়ক দিয়ে মানুষজন ঠিকমতো চলাচল করতে পারেননি।

যার কারণে আগত দর্শনার্থীদের অনেক হয়রানির শিকার হতে হচ্ছে।অনেক দর্শনার্থীদের দাবি চাঁদপুর জেলা প্রশাসনের হস্তক্ষেপে চাঁদপুরের একমাত্র ঐতিহ্যবাহী বিনোদন কেন্দ্র বড় স্টেশন মোলহেডের প্রবেশ পথ থেকে যেন এসব অটোবাইক অন্যত্র সরিয়ে নেয়া হয়। তাদেরকে এই প্রবেশপথের বাইরে অন্য কোথাও নির্দিষ্ট গাড়ি পার্কিংয়ের জায়গা করে দিলে হয়তো এমন ভোগান্তি থেকে মুক্তি পাবেন বিনোদনপ্রেমীরা।

২২ জানুয়ারি শুক্রবার বিকেলে এভাবেই এলোপাতাড়ি অটোবাইক পার্কিং করে যাত্রীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করতে দেখা যায়।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,২৩ জানুয়ারি ২০২১