Home / চাঁদপুর / চাঁদপুরে নিসচার ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা

চাঁদপুরে নিসচার ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সাফল্য ও গৌরবের ২৭তম প্রতিষ্ঠাতা বার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে সংগঠনের জেলা কার্যালয় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিআরটি এর চাঁদপুর সার্কেলের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ার হোসেন। তিনি বলেন, চালকদের নিজের নিরাপত্তার কথা ভাবতে হবে, তাহলেই সবাই নিরাপদে থাকার সুযোগ পাবে।এছাড়া চালকদের জন্য প্রশিক্ষণ জরুরী। চালকদের প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষ করে তুলতে হবে। বিআরটিএ ও নিরাপদ সড়ক চাই সংগঠন প্রতিনিয়ত দক্ষ চালকের চেষ্টা করছে। পথচারী ও চালক ট্রাফিক আইন মানতে হবে। সবাই ট্রাফিক আইন মেনে চললে, তাহলে আমরা নিরাপদ সড়ক উপহার দিতে পারব ইনশাআল্লাহ। তিনি আরো বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রশিক্ষণ জরুরি।

প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভারকে দক্ষ করে তুলতে হবে। মহাসড়কগুলোতে নিরাপদে বড় বড় যানবাহন চলাচলের জন্য সমস্ত ছোট যানবাহন বন্ধ করতে হবে। আমরাও চেষ্টা করছি কিভাবে এগুলো নিয়ন্ত্রণ করা যায়। বিশেষ করে শহরে ছোট ছোট যানের পার্কিংয়ের ব্যবস্থা করা জরুরি হয়ে পড়েছে। সড়ক নিরাপদে যেখানে সেখানে যাত্রী উঠানামা বন্ধ করতে সবাইকে সোচ্চার হতে হবে। সড়ক দুর্ঘটনা দিন দিন বাড়ছে। তাই নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা থাকলে যাত্রীরাও নির্দিষ্ট স্থান থেকে উঠানামা করার সুযোগ পেলে সড়ক দুর্ঘটনা লাগব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিসচার উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সদর মডেল থানার ট্রাফিক ইন্সপেক্টর মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

নিসচার জেলা সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহমেদ রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সহ-সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজী। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেনজেলা ট্রাক ও ট্যাংক- লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টু, সদর উপজেলা আওয়ামী মটর শ্রমিক লীগের সভাপতি জিয়াউল হক পাটওয়ারী ও সদস্য মোহাম্মদ মোস্তফা, নিসচা সংগঠনের সহ-সভাপতি শওকত করিম, মহিলা বিষয়ক সম্পাদক নুরজাহান বেগম কুমকুম। উপস্থিত ছিলেন বিআরটিএর সহকারী মোটরযান পরিদর্শক মোঃ জিয়াউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, যুব বিষয়ক সম্পাদক এম আই দিদার, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, দপ্তর সম্পাদক মামুন শনিসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

স্টাফ করেসপন্ডেট,১ ডিসেম্বর ২০২০