Home / চাঁদপুর / চাঁদপুরে নারীসহ জামায়াতের ১১ নেতা-কর্মী আটক
are er
চাঁদপুরের আটক জামায়াতের ১১ নেতাকর্মী

চাঁদপুরে নারীসহ জামায়াতের ১১ নেতা-কর্মী আটক

চাঁদপুর শহরের প্রতাপসাহা রোডের একটি ভবনে থেকে ৭ মহিলাসহ ১১ জামায়াত নেতা-কর্মীকে আটক করেছে মডেল থানা পুলিশ। সোমবার (২৩ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় ওই রোডের ৪১৫নং হোল্ডিং এর ভবনের দ্বিতীয় তলায় নারী ও পুরুষ জামায়াত নেতা-কর্মীরা বৈঠকে বসছিলেন।

এমন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের আটক করেন। চাঁদপুর মডেল থানা পুলিশ জানায়, নতুন আলিম পাড়া ওই ভবনের মালিক মোহাম্মদ হোসাইন। তিনিও জামায়াত নেতা এবং শহরের আল-আমিন একাডেমী স্কুল এ- কলেজের শিক্ষক।

আটকরা হচ্ছেন: কুমিল্লা রেডক্রস এলাকার হিজর আলীর ছেলে কুমিল্লা মহানগর জামায়াতের আমীর কাজী দ্বীন মোহাম্মদ (৫০), চাঁদপুরের কচুয়া উপজেলার বিতাড়া গ্রামের মৃত শরাফত আলীর ছেলে মাসুদুল ইসলাম (৩৬), বাড়ির মালিক মোহাম্মদ হোসাইন (২৭), চাঁদপুর জেলা জামায়াতের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মিয়াজী (৫৫)।

মহিলা জামায়াতের কর্মীরা হচ্ছেন- ফেরদৌসী সুলতানা (৪৫), কুলসুমা আক্তার (৪০), ফারহানা আক্তার (৩৫), তাছলিমা বেগম (৩৭), শাহীনা আক্তার (৪৭), মনোয়ারা বেগম (৫৫) ও তাহমিনা খাতুন (৩১)। পুলিশ মহিলা জামায়াত কর্মীদের নাম দিলেও ঠিকানা দেননি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উল্যাহ ওলি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে বৈঠক থেকে আটক করা হয়। তাদের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। ওই বৈঠক থেকে জামায়াতের সাংগঠনিক কিছু বই উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে যাচাই বাচাই শেষে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে সভাটি হজ্ব পালন সংক্রান্ত সামাজিক অনুষ্ঠান দাবি করে জামায়াত নেতা কাজী দ্বীন মোহাম্মদ সহ ১১জন নারী ও পুরুষকে গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চাঁদপুর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা আ: রহীম পাটওয়ারী, চাঁদপুর শহর জামায়াতের আমীর অধ্যাপক মো: আরিফ উল্যাহ, সেক্রেটারী মো: সাইফুল আলম। নেতৃবৃন্দ গ্রেফতারকৃত সকলের নিশর্ত মুক্তি দাবি করেন এবং সামাজিক ঘরোয়া অনুষ্ঠান থেকে এভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ৪:০৩ পিএম, ২৩ অক্টোবর, ২০১৭ সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Short gun jomi dhokol

চাঁদপুর বাহ্মণসাখুয়ায় ‘শর্টগান দেখিয়ে’ জমি দখল

আদালতের ...