Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে দুস্থ অসহায় ও এতিমখানায় এক হাজার ৫০ কেজি জাটকা বিতরণ

চাঁদপুরে দুস্থ অসহায় ও এতিমখানায় এক হাজার ৫০ কেজি জাটকা বিতরণ

চাঁদপুরে নদীপাড় থেকে বিপুল পরিমাণ জাটকা জব্দ করেছে পুলিশ। ৮ মার্চ সোমবার সকালে সদর উপজেলার বহরিয়া এলাকায় পুরানবাজার পুলিশ ফাঁড়ির সদস্যদের হাতে সাত ড্রামভর্তি এসব জাটকার চালান ধরা পড়ে।

চাঁদপুর পুরানবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, ভোরে একদল পুলিশ নিয়ে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ধরতে বহরিয়া এলাকায় অভিযান চালানো হয়। কিন্তু আসামি খুঁজে না পেলেও হাতের নাগালে ধরা পড়ে ড্রামভর্তি বিপুল জাটকার চালান। এ সময় এসব জাটকার দাবিদার কাউকে আটক করা যায়নি। পরে তা পুরানবাজার ফাঁড়িতে নিয়ে আসা হয়।

চাঁদপুর সদরের মৎস্য কর্মকর্তা মাহবুব রশীদ জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উপস্থিত দুস্থ অসহায় মানুষ ও কয়েকটি এতিমখানায় প্রায় এক হাজার ৫০ কেজি জাটকা বিতরণ করা হয়।

এদিকে জাটকা সংরক্ষণ টাস্কফোর্স কমিটির প্রধান, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, ‘দুই মাসের জাটকা সংরক্ষণ অভিযানের অষ্টম দিনে সব মিলিয়ে ১৫ লাখ মিটার জাল, ১৩ শ কেজি জাটকা এবং ১০টি নৌকা জব্দ করা হয়। এ ছাড়া এসব ঘটনায় এই পর্যন্ত ২৫ জেলেকে আটক করা হয়েছে।’

প্রসংগত, মার্চ-এপ্রিল এই দুই মাস জাটকা সংরক্ষণে চাঁদপুরের পদ্মা, মেঘনাসহ দেশের ছয়টি অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। একই সঙ্গে এ সময় জাটকা ধরা, বিক্রয়, পরিবহন ও মজুদও নিষিদ্ধ থাকছে।

চাঁদপুর প্রতিনিধি,৮ মার্চ ২০২১