Home / চাঁদপুর / চাঁদপুরে টিকা রেজিস্ট্রেশন ৭৩,৬৯০ জন : দ্বিতীয় ডোজ ৬৩৩জন
tika

চাঁদপুরে টিকা রেজিস্ট্রেশন ৭৩,৬৯০ জন : দ্বিতীয় ডোজ ৬৩৩জন

চাঁদপুরে আজ ৮ এপ্রিল সকাল ৮ টা থেকে করোনা ভাইরাস প্রতিরোধ টিকা কার্যক্রম শুরু হয়েছে। চাঁদপুরে ৭ ফেব্রুয়ারি থেকে ৮ এপ্রিল পর্যন্ত গত ২৪ ঘন্টায় টিকা রেজিস্ট্রেশন হয়েছে ৭৩,৬৯০ জন। প্রথম টিকা গ্রহণের দিন থেকে ৬০ দিনের মাথায় দ্বিতীয় টিকার ডোজ গ্রহণ করতে পারবে বলে স্বাস্থ্যবিভাগের নির্দেশনা রয়েছে।

আজ প্রথম দিনে দ্বিতীয় ডোজ নিলেন ৬৩৩ জন।

চাঁদপুর সিভিল সার্জন কার্যলয়ের নিযন্ত্রণ কক্ষ ৮ এপ্রিল এ তথ্য জানিয়েছেন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা.সাখাওয়াত উল্লাহ আজ দুপুরে জানান, প্রথম ডোজ যারা গ্রহণ করেছেন-তারাই দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবে। পাশাপাশি রেজিস্ট্রেশনকৃত প্রথম ডোজ প্রদান কার্যক্রম অব্যাহত থাকরে। যারা রেজিস্ট্রেশন করে এখনও টিকা নেননি তাদেরকে দ্রুত টিকা গ্রহণের জন্য তিনি অনুরোধ জানান।

তিনি আরও জানান,আমাদের হাতে প্রায় ১৫ হাজার ডোজ রয়েছে । আরো ৩৪ হাজার ডোজ ৯ এপ্রিল এসে পৌছবে।

দ্বিতীয় ডোজ সকাল ৮ টায় প্রথমেই জেলা আ’লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ সত্রীক, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী ও সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লা টিকা নেন। বেলা ২ টার দিকে চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ।

এদিকে চাঁদপুরের সকল বুথে গতকাল পর্যন্ত টিকা গ্রহণ করেছে ৫৭,০৭৭ জন।

তথ্য মতে,এখনও ১৬,৬১৩ টিকা নেয় নি । কেবল শুধুমাত্র আজ ৮ এপ্রিল ৩ টা পর্যন্ত মাত্র ২১০ জন টিকা গ্রহণ করেন ।

এরপর টিকা গ্রহণ করেন চাঁদপুরেরর অতিরিক্ত জেলা প্রশাসক ও উপ-সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান,ভূমি অধিগ্রহণ কর্মকর্তা অমিত চক্রবর্তী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.উজ্বল হোসাইন, ইমরান মাহমুদ ডালিম, মঞ্জুর মোর্শেদ, আবিদা সিফাত।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ করোনাটিকার দ্বিতীয় ডোজ নেয়ার পর সবাইকে টিকা নেয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

তিনি আরো বলেন, ‘করোনা নির্মূল না হওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা.মো.সাখাওয়াত উল্লাহ,সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা.সাজেদা পলিন,সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ডা.ইসা রুহুল্লা।

আবদুল গনি , ৮ এপ্রিল ২০২১