Home / চাঁদপুর / চাঁদপুরে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ায় পুরস্কার পেলো ১৭ বালক
Namaz

চাঁদপুরে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ায় পুরস্কার পেলো ১৭ বালক

‘চল মসজিদে জামায়াতে নামাজ পড়তে’, এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় টানা ৪০দিন জামায়াতে নামাজ পড়ায় ১৭ বালককে দেয়া হয়েছে বাইসাইকেল পুরুস্কার। পূর্ব ঘোষণা অনুযায়ী স্থানীয় খান ফাউন্ডেশনের উদ্যোগে বাইসাইকেল বিতরণ করেন সংগঠনের অন্যতম নেতা মতলবের বিশিষ্ট ব্যাবসায়ী সুমন খান।

জানা যায়, উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের গালিম খাঁ গ্রামে ঘোষণা করা হয়েছিল যে, যদি কোনো বালক টানা ৪০ দিন জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারে, তবে তাদেরকে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে।

এই ঘোষণার পর থেকেই মসজিদে জামায়াতের সাথে অনেক বালক নামাজ পড়তে শুরু করে। প্রথমে অনেক বালক মসজিদে জামায়াতে নামাজ পড়া শুরু করলেও শেষ পর্যন্ত ১৭ জন বালক টানা ৪০ দিন জামায়াতে নামাজ পড়ে শর্তপূরণ করতে সক্ষম হয়।

এ ধরনের উদ্যোগ খুবই কম দেখা যায়। টানা ৪০ দিন মসজিদে জামায়াতে নামাজ পড়া স্থানীয় এই ১৭ বালককে মঙ্গলবার আয়োজক সুমন খান নিজের বাড়ি সংলগ্ন জামে মসজিদের সামনে একটি অনুষ্ঠানের মাধ্যমে বালকদের হাতে পুরস্কারের সাইকেলগুলো তুলে দেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আশাদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহম্মেদ ইত্তেফাক, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম খোকন, ইউপি সদস্য ফারুক হোসেন প্রমূখ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল মতলব এগ্রো ফিশারজ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আয়োজক সুমন খান জানান, আমি এই উদ্যোগটি নিয়েছি মূলত নতুন প্রজন্ম যাতে বাজে অভ্যাসে যাতে না গিয়ে নামাজমুখী হয় সে জন্য। আমি আশাকরি আমার এই উদ্যোগ দেখে অন্য ভাইরাও উৎসাহিত হবে। এবং তাদের উদ্যোগেও আরো অনেক বালক নামাজমুখী হবে।

এদিকে ছবিট ফেসবুকে ভাইরাল হয়েছে। সবাই কমেন্টে লিখেছেন সুমন ভাইয়ের মত ব্যবসায়ী দেশে আরো থাকা দরকার ছিল তাইলে দেশটা পরিবর্তন হয়ে যেত এরকম উদ্যোগ নেওয়াটা উনার জন্য সময় উপযোগী একটি উদ্যোগ সেটার জন্য তাকে অনেক ধন্যবাদ জানিয়েছেন।

বার্তা কক্ষ
১৫ এপ্রিল,২০১৯

ইন্টারনেট কানেকশন নেই