Home / চাঁদপুর / চাঁদপুরে জেলা পরিষদের মাধ্যমে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

চাঁদপুরে জেলা পরিষদের মাধ্যমে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

করোনার এই ক্রান্তিলগ্নে চাঁদপুরপুরসহ সারাদেশের মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। দেশের মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান ধরনের পরিকল্পনা গ্রহণ করেছেন। করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। দেশের মানুষ সুস্থ্য থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালো থাকবেন। করোনাকে প্রতিরোধ করে সবাইকে সুস্থ থাকতে হবে। জনগণের খাবার সংকট দূর করতে জেলা পরিষদের মাধ্যমে প্রধানমন্ত্রীর খাদ্যসামগ্রী উপহার বিতরণ অব্যাহত আছে।

১৩ মে বুধবার সকালে চাঁদপুর জেলা পরিষদ প্রাঙ্গনে পরিষেদের মাধ্যমে অসহায় দুস্থদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মাঝে ৫হাজার ৬শ’ ৫০ প্যাকেট খাদ্য সামগ্রী (চাল, ডাল, আলু, তেল) বিতরণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী। এ সময় উপস্থিত ছিলেন পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মিজানুর রহমানসহ পরিষদের সদস্য, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, বর্তমানে আমাদের সকলের এখন একটাই লক্ষ বাঙালি জাতিকে এই দুর্যোগের হাত থেকে রক্ষা করা। আমাদের আস্তার প্রতীক জননেত্রী শেখ হাসিনা জীবনের প্রতি লক্ষ না রেখে তিনি মানুষের পাশে এসে দাড়িয়েছেন। মানুষ এখন জননেত্রী শেখ হাসিনার দিকে চেয়ে আছেন, আর তিনি ১৭ কোটি মানুষের পাশে দাড়ানোর কারনে আস্তার প্রতীক হয়ে আছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনাগুলো আমরা অক্ষরে অক্ষরে পালন করছি। তিনি আমাদের যখন যে নির্দেশ দিয়ে থাকেন, তা আমরা বাস্তবায়ন করে থাকি।

তিনি আরো বলেন, আমরা কিছু মানুষ সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার না করার কারনে করোনায় আক্রান্ত হয়েছি। আমাদেরকে অবশ্যই নিয়মগুলো মেনে চলতে হবে। আমরা যদি প্রত্যেকে একটু সচেতন হয়ে ঘরে থাকি, তাহলে আর এই সমস্যা হতো না। আমাদেরকে নিজ দায়িত্ব নিয়ে সকলকে বুজাতে হবে। আমরা জেলা পরিষদ থেকে মার্চ মাস থেকে জেলা ব্যাপি মাইকিং এর মাধ্যমে প্রচার এবং লিপলেট বিতরণ করেছি। এছাড়া ৩০ হাজার মাস্ক, ৩০ হাজার সাবান ও ১ হাজার সেনিটাইজার বিতরণ করেছি। পরবর্তীতে প্রধানমন্ত্রী নির্দেশনায় খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য ৫হাজার ৭শ’ ৫০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,১৩ মে ২০২০