Home / চাঁদপুর / চাঁদপুরে জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

চাঁদপুরে জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

উৎসবমুখর পরিবেশে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৩ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির ভবনে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ২শ’ ৯২জন ভোটার ৫টি বুথে অত্যান্ত শান্তিপূর্ণভাবে তাদের ঐতিহ্য আর সুনাম বজায় রেখে ভোটাধিকার প্রয়োগ করে। বিকেল থেকে রাত অবদি চলে ভোট গণনা। শেষ খবর পাওয়া পর্যপ্ত দুটি প্যানেলের মধ্যে ভোট প্রাপ্তিতে হাড্ডাহাড্ডি অবস্থান দেখা গেছে।

এদিকে নির্বাচনকে ঘিরে সকাল থেকেই আদালত অঙ্গনে এক উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। শুধুমাত্র আইনজীবীদের এই নির্বাচন এবং ভোটাধিকার হলেও নির্বাচন পর্যবেক্ষণ ও ভোটের আমেজে সামিল হতে বিভিন্ন রাজনীতিক দল এবং অন্যান্য পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত হন। এতে করে জেলা আইনজীবী সমিতির প্রঙ্গণে সম্পৃতির উৎসব দেখা দেয়।

বিশেষ করে বড় দু’টো রাজনীতিক দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের একে অপরের সাথে কুশল বিনিময় ছিলো চমৎকার ভ্রাতৃত্বের দৃশ্য। সেখানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সস্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সাংগঠনিক সম্পাদক অ্যাড মজিবুর রহমান, ভুইয়া, দপ্তর সম্পাদক শাহালম মিয়া, মুক্তিযোদ্ধা মুনির আহমেদ, জেলা বিএপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিম, মুনির চৌধুরী, খলিলুর রহমান গাজী, সাবেক সাংগগঠিনক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল প্রমুখ।

এছাড়াও নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা ভোটার এবং অন্যান্য প্রার্থীদের সাথে কুশল বিনিময় ও ভোট প্রার্থনা করেন।

প্রতি বছরই গণতান্ত্রিকভাবে জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে ১৫টি পদের বিপরীতে সমমনা ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৩০ জন প্রার্থী লড়াই করেন। দু’প্যানেলের প্রার্থীরা হচ্ছেনঃ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্রাথীরা হচ্ছেঃ- সভাপতি অ্যাড. রুহল আমিন সরকার, সিনিয়র সহ-সভাপতি অ্যাড. মো. মাইনুল আহছান, জুনিয়র সহ-সভাপতি অ্যাড. এম এ হালিম পাটওয়ারী, সাধারণ সম্পাদক অ্যাড. মুহাম্মদ ইমদাদুল হক পাটওয়ারী, যুগ্ম সম্পাদক অ্যাড. মো. বদরুল আলম চৌধুরী, সম্পাদক ফরমস্ পদে অ্যাড. রেজাউল করিম, সম্পাদক লাইব্রেরী অ্যাড. দিরান মেহেবুবা ইনজেনা ইয়ারিন, সম্পাদক সমাজকল্যাণ ও সেমিনার অ্যাড. মো. ইমাম হোসেন টিটু, জেনারেল অডিটর অ্যাড. মোহাম্মদ নূরুল আমিন খান, রানিং অডিটর অ্যাড. মো. কামাল হোসেন, চেয়ারম্যান রেজিস্ট্রারিং অথরিটি অ্যাড. সাইফুল ইসলাম শাহিন, সম্পাদক রেজিস্ট্রারিং অথরিটি অ্যাড. প্রভাষ চন্দ্র সাহা ও রেজিস্ট্রারিং অথরিটি সদস্য অ্যাড. মো. আজিজুল হক হিমেল, অ্যাড. সালমা আক্তার, অ্যাড. মো. শিহাবুল আলম শিবলী।

সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রাথীরা হলেনঃ- সভাপতি আলহাজ অ্যাড. মো. ইব্রাহীম খলিল, সিনিয়র সহ-সভাপতি অ্যাড. মো. সহিদুল হক খান, জুনিয়র সহ-সভাপতি অ্যাড. মো. তহিদুল ইসলাম তরুন, সাধারণ সম্পাদক অ্যাড. মো. এমরান হোসেন, যুগ্ম সম্পাদক অ্যাড. মাসুদ প্রধানীয়া, সম্পাদক ফরমস্ অ্যাড. মঞ্জুরুল আলম চৌধুরী, সম্পাদক লাইব্রেরী অ্যাড. কামাল হোসেন, সম্পাদক সমাজকল্যাণ ও সেমিনার অ্যাড. মো. মোজাহেদুল ইসলাম, জেনারেল অডিটর অ্যাড. মো. জাকির হোসেন পাটওয়ারী, রানিং অডিটর অ্যাড. মো. কামাল হোসেন পাটওয়ারী, চেয়ারম্যান রেজিস্ট্রারিং অথরিটি অ্যাড. মো. মাহবুবুল আলম-২, সম্পাদক রেজিস্ট্রারিং অথরিটি অ্যাড. আব্দুল কাদের খান ও রেজিস্ট্রারিং অথরিটি সদস্য অ্যাড. মানচুর আহমেদ, অ্যাড. ফারজানা আক্তার, অ্যাড. নাদিম হোসেন।

নির্বাচনের প্রধান কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড.শেখ জহিরুল ইসলাম এবং রিটানিং অফিসার ও জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাড. মো. শাহাদাত হোসেন দায়িত্ব পালন করবেন।

আশিক বিন রহিম

ইন্টারনেট কানেকশন নেই