Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় ভোটার দিবসে র‌্যালি ও আলোচনা সভা
Botar-dibas

চাঁদপুরে জাতীয় ভোটার দিবসে র‌্যালি ও আলোচনা সভা

চাঁদপুরে জাতীয় ভোটার দিবসের র‌্যালি ও আলোচনা সভা সম্পন্ন হয়েছে। সোমবার ২ মার্চ সকালে জেলা নির্বাচন কর্মকর্তার আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি চাঁদপুর সার্কিট হাউজ থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে আলোচনার মাধ্যমে সমাপ্ত হয়। জাতীয় ভোটার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন বর্তমানে ভোটার আইডি কার্ডের মাধ্যমে অনেক অপরাধ নির্মূল করা সম্ভব হয়েছে। যে কোনো অপরাধীকেই বায়োম্যাট্রিক ভোটার তালিকার মাধ্যমে চিহ্নিত্ব করা যাবে। এ পদ্ধতির মাধ্যমে অনেকাংশেই মানুষের পরিচয় সন্তাক্ত করা যায়।

বর্তমান সরকারের আমলে জনগনকে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে সহজ উপায়ে ভোটার বানানো হচ্ছে।তার অংশ হিসাবে অনেকে বিদেশে থেকেও বাংলাদেশের জাতীয় নাগরিক সদনের জন্য আবেদন করতে পারবে।আমরা আমাদের প্রবাসী ভাইদেরকে বিদেশে গিয়ে নিবন্ধন করার কাজ ইতোমধ্যে সরকারের নির্দেশে কাজ শুরু করে দিয়েছি।

তিনি আরোও বলেন, ‘জাতীয় পরিচয় পত্রের মাধ্যমেই আমরা ইভিএমএ ভোগ দিতে পারছি। নাগরিক সুবিধা ভোগ করার জন্য সহজ মাধ্যম ভোটার আইডি কার্ড।’

জেলা নির্বাচন অফিসার মো.হেলাল উদ্দিন পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া,স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন্নাহার, সদর উপজেলা সমাজ সেবা অফিসার জামাল হোসেন, সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো.নাসিম উদ্দিনসহ জেলা প্রশাসনের বিভিন্ন শ্রেনীর কর্মকর্তা,সুশীল সমাজসহ বিভিন্ন স্তরের লোক উপস্থিত ছিলেন।

বার্তা কক্ষ, ৩ মার্চ ২০২০

ইন্টারনেট কানেকশন নেই