Home / তথ্য প্রযুক্তি / চাঁদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনে বরাদ্দ ৩ লাখ টাকা
SCIENCS...

চাঁদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনে বরাদ্দ ৩ লাখ টাকা

চাঁদপুর জেলার ৮ উপজেলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনে সর্বস্তরের বিজ্ঞান এবং শিশু-কিশোর ও তরুণদের মধ্যে উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর অর্থায়নে ২০২০- ২১ অর্থবছরের জন্যে ৬টি প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করেছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ।

চাঁদপুরে উপজেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনে প্রতি উপজেলায় ৪০ হাজার টাকাকরে মোট ৩ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে ।
‘বিজ্ঞানমনস্ক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ’ এ শ্লোগানকে সামনে রেখে এবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনের কর্মসূচি গ্রহণ করেছে এ মন্ত্রণালয় ।

এবারের প্রতিপাদ্য বিষয়গুলো হলো : কোভিট-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা, তথ্য প্রযুক্তির সদ্বব্যবহার : আসক্তি রোধ , খাদ্যনিরাপত্তা: বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি জমির বিজ্ঞানসম্মত ব্যবহার , ইট ভাটায় সবুজ প্রযুক্তি এবং পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি ।

এর মধ্যে যেকোনো একটি নির্বাচিত করে আগামি ৩০ নভেম্বর এর মধ্যে উপজেলা পর্যায়ে ভার্চুয়াল অথবা সর্বোচ্চ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে শারীরিক উপস্থিতির মাধ্যমে সীমিত আকারে প্রতিটি উপজেলায় বিজ্ঞান মেলা আয়োজন করার নির্দেশ রয়েছে ।

আবদুল গনি , ১৩ নভেম্বর ২০২০