Home / চাঁদপুর / চাঁদপুরে গ্যাস সংযোগ দেয়ার কথা বলে চাঁদাবাজি, কর্তৃপক্ষের হুঁশিয়ারি
Bakhrabad gas office chandpur

চাঁদপুরে গ্যাস সংযোগ দেয়ার কথা বলে চাঁদাবাজি, কর্তৃপক্ষের হুঁশিয়ারি

সরকার পুনরায় আবাসিক গ্যাস সংযোগ দেওয়ার পরিকল্পনা করছে। এমন খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরপরিই ভুক্তভোগী জনসাধারণের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন সংযোগ বন্ধ থাকায় নতুন সংযোগের চাহিদাও বেড়েছে ব্যাপক হারে।

এই আগ্রহ ও চাহিদাকে পুঁজি করে চাঁদপুর জেলায় এক শ্রেণির দালাল চক্র গ্যাস সংযোগ নিতে আগ্রহী মানুষের কাছ থেকে টাকা উত্তোলন শুরু করেছে। এর সাথে গ্যাসের কোনো কোনো ঠিকাদারও জড়িত বলে জানা গেছে।

চাঁদপুর শহরসহ সারা জেলায় এই চক্রটি এখন মানুষের কাছ থেকে টাকা উত্তোলন করছে গ্যাস সংযোগ দেওয়ার আশ্বাসে। বিশেষ করে গ্রামের সহজ-সরল মানুষ চক্রটির হাতে প্রতারিত হচ্ছে বেশি।

দালালদের এই দৌরাত্ম্যের খবর পৌঁছেছে চাঁদপুর-কুমিল্লা অঞ্চলে গ্যাস সরবরাহের দায়িত্বে নিয়োজিত বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের (বিজিডিসিএল) কর্মকর্তাদের কাছেও। যে কারণে জনগণকে সতর্ক ও সচেতন করার লক্ষ্যে সোমবার (১৩ জুলাই) একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘সরকার কর্তৃক বন্ধ ঘোষিত গ্যাস সংযোগ পুনঃচালুর বিষয়ে সরকারি কোন সিদ্ধান্ত অদ্যাবধি পাওয়া যায়নি। গ্যাস সংযোগ প্রাপ্তির বিষয়ে বিজিডিসিএল এর কোন কর্মকর্তা/কর্মচারী/ঠিকাদার বা অন্য কোন ব্যক্তির সাথে আর্থিক লেনদেনে জড়িত না হওয়ার জন্য সর্বসাধারণকে বিশেষভাবে অনুরোধ করা হলো।-বিজিডিসিএল কর্তৃপক্ষ।’

উল্লেখ্য, ২০০৯ সালের ২১ জুলাই থেকে শিল্প ও বাণিজ্যিকে নতুন গ্যাস সংযোগ বন্ধ করা হয়। এরপর ২০১০ সালের ১৩ জুলাই থেকে আবাসিকেও নতুন গ্যাস-সংযোগ বন্ধ করা হয়। ২০১৩ সালের ৭ মে আবাসিকে সংযোগ দেয়া শুরু হলেও কিছুদিন পর তা আবার বন্ধ করে দেয়া হয়।

করেসপন্ডেন্ট, ১৪ জুলাই ২০২০

ইন্টারনেট কানেকশন নেই