Home / চাঁদপুর / চাঁদপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০ পরিবারের মাঝে বাছুর বিতরণ

চাঁদপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০ পরিবারের মাঝে বাছুর বিতরণ

চাঁদপুর সদর উপজেলায় সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে ‘সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পে’এর আওতায় ১০টি পরিবারের মাঝে উন্নত জাতের ক্রসব্রিড বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

প্রকল্পের প্রারম্ভিক পর্যায়ে প্রত্যেকটি পরিবারকে একটি করে বকনা বাছুর ও গোয়ালঘর তৈরির জন্য ৫টি করে টিন, ৪টি পিলার, ১৯০টি ইট ও বাছুরের খাদ্য বিতরণ করা হয়।

১৫ নভেম্বর রোবাবার সকাল ১০টায় চাঁদপুর সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গনে সুফলভোগী পরিবারের হাতে বকনা ও দ্রব্য সামগ্রী তুলে দেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মুকবুল হোসেন, প্রকল্পের মাঠকর্মী অমিত ত্রিপুরা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর র্আথসামাজিক ও জীবনমান উন্নয়ন প্রকল্পের সমন্বয়কারী মো. তানভীর হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

প্রকল্পটি বাস্তবায়ন করছে চাঁদপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর। প্রকল্পের আওতায় পরবর্তীতে আরও ১৮১ পরিবারের জীবন মানোয়ন্ননে গবাদি পশু ও দ্রব্য সামগ্রী বিতরণ করা হবে জানানো হয়।

স্টাফ করেসপন্ডেট,১৫ নভেম্বর ২০২০