Home / চাঁদপুর / চাঁদপুরে করোনা ল্যাবে ৮৩ নমুনার মধ্যে ১১ জনের করোনা পজেটিভ
চাঁদপুরে করোনাে টেস্ট ল্যাব
চাঁদপুরে করোনাে টেস্ট ল্যাব

চাঁদপুরে করোনা ল্যাবে ৮৩ নমুনার মধ্যে ১১ জনের করোনা পজেটিভ

চাঁদপুরে করোনা ল্যাবে ৮৩ নমুনার মধ্যে ১১ জনের করোনা পজেটিভ
চাঁদপুর জেলায় মঙ্গলবার নতুন করে আরও ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন ১১জনসহ জেলায় বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৬৭জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১২৪০জন। মৃত্যুবরণ করেছেন ৭৫ জন।

৪ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাগেছে, আজকে ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্ট সংখ্যা হচ্ছে ৮৩টি। এর মধ্যে পজিটিভ ১১টি এবং নেগেটিভ ৭২টি। আক্রান্ত ১১ জনের মধ্যে চাঁদপুর সদরে ২, হাইমচর ১, মতলব দক্ষিণ ২, ফরিদগঞ্জ ৫ ও শাহরাস্তি ১জন। নেগেটিভ ৭২ জনের মধ্যে চাঁদপুর সদরে ৪২, হাইমচর ২২, মতলব দক্ষিণ ৪ ও ফরিদগঞ্জ ৪ জন।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের প্রতিদিনের কোভিড আপডেট সূত্রে জানাগেছে, এ পর্যন্ত জেলায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে ৬৯১৫টি। আজকে সংগ্রহ হয়েছে ৭৭টি। রিপোর্ট হাতে এসেছে ৬৮২১টি। এর মধ্যে পজিটিভ রিপোর্ট ১৮৪৮টি এবং নেগেটিভ রিপোর্ট ৪৯৭৩টি। অপেক্ষমান রিপোর্ট ৯৪টি।

এ পর্যন্ত জেলায় রোগী সংখ্যা ১৮৬৭জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৭৩১, হাইমচরে ১২৮, মতলব উত্তর ১৪৬, মতলব দক্ষিণ ২০১, ফরিদগঞ্জ ২১৫, হাজীগঞ্জ ১৮১, কচুয়া ৭৮ ও শাহরাস্তি ১৮৭জন। আজকে পর্যন্ত জেলায় সুস্থ্য হয়েছেন ১২৪০জন। আজকে সুস্থ্য হয়েছেন ৩৭জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১৬, মতলব দক্ষিণ ৩, শাহরাস্তি ৫, হাইমচর ৩, হাজীগঞ্জ ৫ ও কচুয়া ৫জন।

আজকে পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের পর মৃত্যু সংখ্যা ৭৫। এর মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জ ১০, হাজীগঞ্জ ১৭, শাহরাস্তি ৭, কচুয়া ৬, মতলব উত্তর ১০, মতলব দক্ষিণ ৩ ও হাইমচর ১জন।

সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, এ পর্যন্ত জেলায় আইসোলেশনে রোগীর সংখ্যা ৬৪২জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৬১৭জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২৫জন। এর মধ্যে কোভিড ১৮, নন কোভিড ৭জন।

তিনি আরো জানান, এ পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১০ হাজার ৭শ’ ২৯জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৮ হাজার ২শ’ ৩৫জন। বর্তমানে জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ২হাজার ৪শ’ ৯৪জন।

করেসপন্ডেট, ৫ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই