Home / চাঁদপুর / চাঁদপুরে করোনায় ২৯ তম লাশ দাফন করলো ইসলামী আন্দোলন
ফাইল ছবি

চাঁদপুরে করোনায় ২৯ তম লাশ দাফন করলো ইসলামী আন্দোলন

চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ২৯ তম লাশ দাফন করলো ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার স্বেচ্ছাসেবক টিম।

দিন দিন বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। করণা উপসর্গ নিয়ে চাঁদপুরে কেউ না কেউ প্রতিনিয়তই মারা যাচ্ছে। মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য কেউই এগিয়ে আসছে না। এক ধরনের আতঙ্ক বিরাজ করছে মানুষের মধ্যে। এমন পরিস্থিতিতে মৃত ব্যক্তির দাফন কাফনের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম এগিয়ে আসায় মৃত ব্যক্তিদের স্বজনদের মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেখা গেছে।

এমন প্রতিকূল পরিস্থিতিতেও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম মৃত ব্যক্তির দাফন কাফনে কোনরকম পিছপা হননি।

দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারী কে এম ইয়াসীন রাশেদসানী জানান, আমরা মানবতার সেবায় কাজ, করি পীর সাহেব চরমোনাইর আহ্বান সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন মৃত ব্যক্তিদের দাফন-কাফন করছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত এই এরকম পরিস্থিতি থাকবে আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।

৩ জুন বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার কল্যানপুর ইউনিয়নের কল্যান্দী গ্রামে করণা উপসর্গ নিয়ে মৃত একজন পুরুষ ও একজন মহিলার লাশ দাফন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক টিম।

সদর উপজেলা ও জেলা সেচ্ছাসেবক টিমের যৌথ ব্যাবস্থাপনায়, সাত সদস্য টিম ও সাথে দুইজন মহিলা সেচ্ছাসেবী নিয়ে,সদর হাসপাতালের,
আইশোলেশন ওয়াড থেকে লাশ নামিয়ে এম্বুলেন্স যোগে, মৃতের নিজ এলাকায় দাপনের জন্য নিয়ে যাওয়া হয়।
জানাজা ও দাফনের কাজ সম্পন্ন হয় বেলা সাড়ে ৪ টা।

স্টাফ করেসপন্ডন্ট, ৩ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই