Home / চাঁদপুর / চাঁদপুরে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় প্রতিনিধি প্রশিক্ষণ

চাঁদপুরে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় প্রতিনিধি প্রশিক্ষণ

চাঁদপুরে উপজেলার কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্থানীয় সরকার প্রতিনিধি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর সদর উপজেলা পরিষদের হল রুমে আয়োজিত এ প্রশিক্ষণ ১৬ নভেম্বর থেকে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে কমিউনিটি বেজড হেলথ (সিবিএইচ সি ) স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে ও জাগান ইন্টার ন্যাশনাল কো- আপারেশন এজেন্সি (জাইকা)’র সহযোগিতায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের প্রতিনিধিরা। উক্ত প্রশিক্ষণে প্রতি ব্যাচে ২টি ইউনিয়ন পরিষদের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাজেদা পলিনের সভাপতিত্বে গতকাল বুধবার রাম ও চান্দ্রা ইউনিয়ন পরিষদের ২৮জন প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাজেদা পলিন বলেন, স্বাস্থ্য খাতে কমিউনিটি ক্লিনিক বিশ্বব্যাপী মডেল হতে যাচ্ছে। ক্লিনিকগুলো সচল থাকলে এলাকার সাধারণ জনগণ ভালো থাকবে, সুস্থ থাকবে। আর এ জন্য স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, কমিউনিটি ক্লিনিক অবহেলিত গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে। স্বাস্থ্যসেবা জনগণের কাছে পৌঁছে দিতে জননেত্রী শেখ হাসিনা সরকার প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন।

প্রতিবেদক:আনোয়ারুল হক,২৫ নভেম্বর ২০২০