Home / চাঁদপুর / চাঁদপুরে ওয়েবসাইট হালনাগাদকরণ দুদিন ব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরে ওয়েবসাইট হালনাগাদকরণ দুদিন ব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার( ইএএলজি) প্রকল্পের আওতায় ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ইউএনডিপি’র কারিগরী সহযোগিতায় চাঁদপুরের উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট হালনাগাদকরণ বিষয়ক ২দিন ব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ১৭ থেকে ১৮ নভেম্বর মঙ্গলবার বেলা ১০ টায় চাঁদপুর সার্কিট হাউজে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে ও ইএএলজি ডিস্ট্রিক প্রকল্পের ফ্যাসিলেটেটর নুরউদ্দিন মামুনের পরিচালনায় প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন চাঁদপুর সদর উপজেলার আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার মো.হারুন-অর-রশিদ।

এ সময় স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন,আগামী ২৫ নভেম্ববরের মাধ্যে শতভাগ উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট হালনাগাদ করতে হবে। যদি কেউ কাজটি না করে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালী করার ক্ষেত্রে ইএএলজি প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সরকারি বিভিন্ন দপ্তর, জনপ্রতিনিধি ও জনগণের মধ্যে সমন্বয় বৃদ্ধি করতে হবে। তথ্য অবহিত করার ফলে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে মাস্ক পড়ার বিকল্প নেই। চাঁদপুরের সকলের অংশগ্রহনে আমরা করোনার প্রথম ঢেউ যেভাবে মোকাবেলা করেছি, ঠিক একইভাবে দ্বিতীয় ঢেউ মোকাবেলার জন্য সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

প্রশিক্ষণে(ইএএলজি)প্রকল্প ভূক্ত দুটি উপজেলা এবং ৩০টি ইউনিয়ন পরিষদের সচিব ,হিসাব সহকারি ও উদ্যোক্তাসহ ৭৩ জন প্রশিক্ষণর্থী অংশগ্রহণ করেন।

প্রতিবেদক:আনোয়ারুল হক,১৮ নভেম্বর ২০২০