Home / চাঁদপুর / চাঁদপুরে এলজিএসপি’র তিনদিন ব্যাপি কর্মশালা উদ্বোধন

চাঁদপুরে এলজিএসপি’র তিনদিন ব্যাপি কর্মশালা উদ্বোধন

লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩)এর আওতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিবগণের অংশগ্রহণে তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন সোমবার (১৫ জুলাই) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধন করা হয়।

তিন দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান।

তিনি তার বক্তব্য বলেন,‘একটা ইউনিয়নের বার্ষিক আরেকটা অর্ধ-বার্ষিক পরিকল্পনা থাকবে। আরেকটি থাকবে এক বছর থেকে পাঁচ বছরের বার্ষিক পরিকল্পনা। আবার এর মাঝে কোনো নতুন সমস্যা আছে কিনা সেটাও স্থানীয় সরকার করতে পারেন। এসব কাজের এলজিএসপি-৩ আওতায় অডিট হবে। সে অডিটে যেন কোনো ঝামেলা না পোহাতে হয় সে জন্যেই আমাদের এ কর্মশালা।’

তিনি স্থানীয় সরকার প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা সচেতন হলে বরগুনার মত ঘটনা আর পুণরায় রূপ নিবে না। আপনার এলাকায় গলাকাটা গুজব হচ্ছে।এ বিষয়ে কিন্তু একজন ওয়ার্ড মেম্বার ভালো ভূমিকা রাখতে পারেন। সুতরাং স্থানীয় সরকার আন্তরিক হলে সেবার মান আরো বেড়ে যাবে।’

স্থানীয় সরকারের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর রিয়াজ উদ্দিন সরকারের পরিচালনায় ফরিদগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন, প্রশিক্ষণের ১ম দিনে চাঁদপুর সদর ও ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সচিবসহ ৬০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন ।

২য় দিনে অংশ নিবে উত্তর ও দক্ষিণ মতলব,কচুয়া উপজেলা এবং শেষ দিনে অংশ নিবে শাহরাস্তি, হাজিগঞ্জ ও হাইমচর উপজেলার নির্বাহী কর্মকর্তা,ইউপি চেয়ারম্যান ও সদস্যরা অংশ নিবেন।

প্রতিবেদক ; আনোয়ারুল হক
১৫ জুলাই ২০১৯