Home / চাঁদপুর / চাঁদপুরে ইউনিয়ন পরিষদের দক্ষতা বিষয়ক দু’দিন ব্যাপি কর্মশালা সম্পন্ন
Dc

চাঁদপুরে ইউনিয়ন পরিষদের দক্ষতা বিষয়ক দু’দিন ব্যাপি কর্মশালা সম্পন্ন

চাঁদপুরে ইউনিয়ন পরিষদের দক্ষতা মূল্যায়ন সূচক,ওয়ার্ড সভা এবং গণ শুনানী আয়োজন বিষয়ক দু দিনব্যাপি কর্মশালা সম্পন্ন সোমবার ২৫ নভেম্বর সকালে চাঁদপুর সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের কারিগরি সহযোগিতায় আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান সভাপতির বক্তব্য বলেন,‘পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের জন্য সকল কার্যক্রম ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে জনগণকে নিয়মিত অবহিত করতে হবে। এখন থেকে প্রতিবছর জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্ভাবনী কার্যক্রম এবং এসডিজি বাস্তবায়নে বিশেষ অবদানের জন্য চাঁদপুর জেলার ইউনিয়ন পরিষদের সেরা চেয়ারম্যান,সচিব ও মেম্বারদের পুরস্কার দেয়া হবে।’

স্থানীয় সরকার বিভাগের ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নূরউদ্দিন মামুনের পরিচালায় কর্মশালায় দুটি ব্যাচের মধ্যে ২য় ব্যাচে ২৫ নভেম্বর ইএএলজি প্রকল্পভুক্ত ফরিদগঞ্জ, মতলব দক্ষিণ, শাহরাস্তি ও কচুয়া উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও সেচ্ছাসেবকসহ ৪৮জন অংশগ্রহণ করেন।

সভায় ইউনিয়ন পরিষদের দক্ষতা মূল্যায়ন সূচক বিষয়ে,ওয়ার্ড সভা ও গণশুনানি আয়োজন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া পরিষদের বার্ষিক প্রতিবেদন প্রণয়ন,স্থায়ী কমিটি কার্যকর করা, উন্নয়ন সমন্বয় সভা, স্কীম বাস্তবায়ন পদ্বতি এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও নারীদের উন্নয়ন সম্পর্কে কর্মশালায় উপস্থাপন করা হয়।

আনোয়ারুল হক,২৫ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই