Home / চাঁদপুর / চাঁদপুরে আ.লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর
পরিদর্শনে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।

চাঁদপুরে আ.লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর

চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সম্মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

৭ এপ্রিল বুধবার দুপুরে খবর পেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রশিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। ৬ এপ্রিল মঙ্গলবার দিনগত রাতের যে কোন সময় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

এই ঘটনায় রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অফিস সহকারী মোঃ বাদল গাজী চাঁদপুর সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার নং-৩৪৫।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, আমি অফিস সহকারীর কাছ থেকে ঘটনা শুনতে পাই এবং তাৎক্ষণিক প্রশাসনকে অবহিত করি। কারণ আওয়ামী লীগ একটি সুসংগঠিত একটি দল। আওয়ামী লীগ প্রতিহিংসা চায় না। এ দলকে ভাঙ্গতে অনেকেই চক্রান্ত করছে কিন্তু কেউ সফল হবে না।

তিনি আরো জানান, বাংলাদেশ আওয়ামী লীগ হিংসা হানাহানি চায় না। ইসলাম ধর্মকে পুঁজি করে অনেকেই উশৃংখলতা সৃষ্টি করতে চাইছেন।

তিনি সবাইকে অনুরোধ করে বলেন, আপনারা কেউ উশৃংখলতা সৃষ্টি করবেন না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে দেশকে ভালোবেসেছিলেন ঠিক সেইভাবে আমরা আমাদের দেশকে ভালোবাসতে হবে। এটা খুবই দুঃখজনক।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অফিস সহকারী মোঃ বাদল গাজী ঘটনার বিবরণে জানায়, মঙ্গলবার দিনগত রাতে অফিস বন্ধ করে বাসায় চলে যাই। পরদিন বুধবার সকালে কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের করতে এসে দেখতে পাই এ অবস্থা। পরে আমি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল কাকা কে ঘটনা সম্পর্কে জানাই।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, ঘটনার কথা শুনেই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভোরের দিকে বা রাতের আধারে এ ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

বর্তমান সরকার বিরোধীরা এধরণের কর্মকান্ড করেছে বলে ধারণা করা হচ্ছে। আমরা সিসি ফুটেজ দেখে পরবর্তী কার্যক্রম পরিচালনা করবো। ঘটনাটি তদন্ত চলছে।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট,৭ এপ্রিল ২০২১