Home / চাঁদপুর / মাস্ক না পরায় জেলায় ২০১ জনকে ২৯ হাজার টাকা জরিমানা
ফাইল ছবি

মাস্ক না পরায় জেলায় ২০১ জনকে ২৯ হাজার টাকা জরিমানা

চাঁদপুরের জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান স্যারের নির্দেশে সমগ্র জেলায় শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য মোবাইল কোর্টের সাড়াশি অভিযান চালানো হয়।

চাঁদপুর শহরের চারটি স্পটে জেলা প্রশাসনের চারজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি ও অন্যান্য ৭ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার/সহকারী কমিশনার (ভূমি) গণের নেতৃত্বে ৭টি মোট ১১ টি মোবাইল কোর্ট টিম সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে।

অভিযানে সদরে ১০৬ টি মামলায় ১০৬ জনকে ১৪৬৫০/, হাজীগঞ্জে ১৭ টি মামনায় ১৭ জনকে ৩১৬০/, কচুয়ায় ১৫ টি মামলায় ২৬০০/, শাহরাস্তিতে ১২ মামলায় ১৩০০/, ফরিদগঞ্জে ৯ মামলায় ৩০০০/, মতলব উত্তরে ১২ মামলায় ১৯০০/, মতলব দক্ষিণে ১৯ মামলায় ২০০০/ জরিমানা করা হয়।

মোট ১১টি মোবাইল কোর্টে ২০১ টি মামলায় ২০১ জন ব্যক্তিকে মাস্ক না পরায় ও স্বাস্থ্যবিধি না মানায় মোট ২৯৫৬০/ জরিমানা করা হয়।

তাছাড়া বিভিন্ন যানবাহনে No mask, No passenger সম্বলিত স্টিকার লাগানো হয়।

চাঁদপুর শহরে ৪ টি মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান মানিক, উজ্জ্বল হোসেন, মন্জুরুল মোর্শেদ, আজিজুন্নাহার।

এ সময় তাদের সাথে মোবাইল কোর্ট পরিচালনা ও স্টিকার বিতরণে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানও জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবকবৃন্দ।

তিনি জানান, আমরা করোনার ২য় ধাপ সামলাতে মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি।

সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি।

আবদুল গনি, ১৭ নভেম্বর ২০২০