Home / চাঁদপুর / চাঁদপুরে আসছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ
Ikbal Mahmud

চাঁদপুরে আসছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

চাঁদপুরের কৃতি সন্তান দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বুধবার (১৪ ফেব্রুয়ারি) বুধবার ১ দিনের সফরে চাঁদপুর আসছেন।

এদিন তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি বিভিন্ন দপ্তরের এবং প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

রোববার অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশনের (দুদক) নবনিযুক্ত চেয়ারম্যান ইকবাল মাহমুদের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলাধীন চরহোগলা গ্রামে। তাঁর পিতার নাম মোঃ আবদুল লতিফ (৯৮) এবং মাতা মাহফুজা বেগম (৯০)।

তাঁর পিতা টানা ৬৪ বছর যাবত মহান শিক্ষকতার পেশায় নিয়োজিত থেকে এলাকায় একজন আদর্শ শিক্ষক হিসেবে সমধিক পরিচিত। তিনি তাঁর পিতার একজন সুযোগ্য সন্তান। প্রশাসনের ক্যাডার সার্ভিসের চাকুরি জীবনে তিনি অত্যন্ত দক্ষ, কর্মঠ, সুযোগ্য ও দায়িত্বশীল হিসেবে সর্বজনস্বীকৃত এবং সুপরিচিত ব্যক্তিত্ব। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে সিনিয়র সচিব থাকাকালে দেশের বিভিন্ন জেলা প্রশাসকগণকে মাঠ পর্যায়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে বিশেষ ভূমিকা রাখেন।

দুদক চেয়ারম্যান জনাব ইকবাল মাহমুদ ৩০জানুয়ারি ১৯৮১ খ্রিস্টাব্দে বিসিএস (প্রশাসন) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে একজন প্রশাসনিক কর্মকর্তা হিসেবে চাকুরি জীবন শুরু করেন। তিনি যথাক্রমে ঢাকা, নোয়াখালী ও খুলনায় সহকারী কমিশনার, ঝালকাঠিতে ম্যাজিস্ট্রেট, নোয়াখালীর সদর উপজেলা ম্যাজিস্ট্রেট, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, নোয়াখালী সদর থানা নির্বাহী কর্মকর্তা, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা, চট্টগ্রাম সেনানিবাসের সিভিল এফেয়ার্স কর্মকর্তা, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক, বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক, বিসিএস প্রশাসন একাডেমীর উপ-পরিচালক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, প্রধানমন্ত্রীর দপ্তরের পরিচালক, সংস্থাপন মন্ত্রণালয়ের উপ-সচিব, গোপালগঞ্জের জেলা প্রশাসক, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপ-সচিব, জাপান আন্তর্জাতিক করপোরেশন এজেন্সির উপদেষ্টা, সংস্থাপন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, মৎস্য ও পশু সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, সংস্থাপন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এবং যথাক্রমে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, যোগাযোগ মন্ত্রণালয়, সংস্থাপন মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের পূর্ণ সচিবসহ সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সিনিয়র সচিব এবং সর্বশেষ এশিয় উন্নয়ন ব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে স্বীয় দায়িত্ব পালন করেন।

স্টাফ করেসপন্ডেন্ট

শেয়ার করুন
x

Check Also

চাঁদপুরের মাছঘাটে আসছে বড় ইলিশ

কয়েক ...