Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শিশু শিক্ষায় এগিয়ে চলছে চাঁদনী মডেল একাডেমী
chadni model academy kachua

কচুয়ায় শিশু শিক্ষায় এগিয়ে চলছে চাঁদনী মডেল একাডেমী

চাঁদপুরের কচুয়ায় কোমলমতি শিশুদের শিক্ষার এক অনন্য নাম ফতেপুর চাঁদনী মডেল একাডেমী। প্রতিষ্ঠানটি শুরু থেকেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে।

উপজেলার পশ্চিম জনপদের এক অজোপাড়া ফতেপুর গ্রামে ১৯৯৬ সালে এ বিদ্যালয়টি স্থাপন করা হয়। প্রতিষ্ঠার পর থেকে শিশু শিক্ষায় বেশ সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।

বিশেষ করে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য মোঃ ইখতিয়ার উদ্দিন বাদশা, প্রফেসর মোসলেহ উদ্দিন তালুকদার ও ডাঃ ধননঞ্জয় চক্রবর্তী এবং শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় বিদ্যালয়টি এলাকাবাসীর কাছে একটি প্রিয় প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে।

৮জন শিক্ষক শতাধিক শিক্ষার্থীকে মায়ের ভালবাসা ও মায়া-মমতা দিয়ে নিয়মিত ভাবে পাঠদান করে তাদের এগিয়ে নিচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিপদ চক্রবর্তী জানান, শিক্ষাবঞ্চিত এ অজোপাড়াগাঁয়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয়েছে। পরিচালনা পর্ষদ ও শিক্ষকদের প্রচেষ্টায় প্রায় প্রতি বছর শতভাগ ফলাফল অর্জন, খেলাধুলা-সাংস্কৃতি, বিভিন্ন প্রতিযোগিতা, সরকারি-বেসরকারি অনুষ্ঠান পালন, উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তিলাভসহ বেশ সুনামের সাথে কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

ভবিষ্যতে ফলাফলের ধারা অব্যাহত রাখতে শিক্ষকদের প্রচেষ্টা বজায় থাকবে বলে জানান তিনি।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক মোঃ ইখতিয়ার উদ্দিন বাদশা চাঁদপুর টাইমসকে জানান, ব্যবসায়ীক উদ্দেশ্যে নয়, এলাকার পিছিয়ে পড়া শিশুদের এগিয়ে নিতে এ বিদ্যালয়টি স্থাপন করা হয়েছে।

তিনি আরো জানান, এলাকাবাসী ও সরকারি পৃষ্টপোষকতা নিয়ে এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে। এ জন্য তিনি এলাকাবাসী ও শিক্ষক শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা চেয়েছেন।

জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

অবৈধ যৌনাচারের জন্যে ধ্বংস হওয়া জাতির করুণ গল্প

মার্শেলাস, ...