Home / খেলাধুলা / খেলার মাঠেই হার্ট অ্যাটাক করে ক্রিকেটারের মৃত্যু
cricketer

খেলার মাঠেই হার্ট অ্যাটাক করে ক্রিকেটারের মৃত্যু

আবারও ভীষণ দুঃখজনক ঘটনার সাক্ষী হলো ক্রিকেটাঙ্গন। মাঠে হার্ট অ্যাটাক করে মারা গেছেন ভারতের আগরতলার অনূর্ধ্ব ২৩ দলের ক্রিকেটার মিঠুন দেবভার্মা। মঙ্গলবার ত্রিপুরার আগরতলায় মহারাজা বীর বিক্রম ক্রিকেট স্টেডিয়ামে অনুর্ধ্ব-২৩ দলের অনুশীলন ম্যাচ চলছিল।

ম্যাচের মাঝেই হঠাৎ মাঠে পড়ে যান মিঠুন। তড়িঘড়ি তাঁকে স্থানীয় ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাক উল্লেখ করেছেন ডাক্তাররা।

এই মর্মান্তিক ঘটনায় ত্রিপুরার ক্রিকেটাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। ক্রিকেট মাঠে মৃত্যু অবশ্য এই প্রথম নয়। বাংলাদেশের ঘরোয়া লিগে ভারতীয় ক্রিকেটার রমন লাম্বা থেকে শুরু করে অস্ট্রেলিয়ার ফিল হিউজ, বিহারের তরুণ ক্রিকেটার থেকে কলকাতা ময়দানের তরুণ খেলোয়ারের মৃত্যু- বারবার ক্রিকেট মাঠের সবুজ ঘাসে নেমে এসেছে শোকের ছায়া। এবার সেই তালিকায় নতুন সংযোজন মিঠুন দেবভার্মা। এসব মৃত্যু ঠেকাতে ক্রিকেটারদের স্বাস্থ্যের ওপর নজর রাখতে বোর্ডগুলোকে কড়া নির্দেশনা দিয়েছে আইসিসি।

সাম্প্রতিক সময়ে কলকাতার ময়দানের ক্রিকেট মাঠে এভাবেই মৃত্যু হয়েছিল সনু যাদব নামের এক ক্রিকেটারের। বালীগঞ্জ স্পোর্টিং ক্লাবের ক্রিকেটার ছিলেন সনু। সেদিন ময়দানের বাটা স্পোর্টস গ্রাউন্ডে বালীগঞ্জ স্পোর্টিং ক্লাবের দ্বিতীয় ডিভিশনের খেলোয়াররা নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলছিল।

ব্যাটিং করার পরপরই অসুস্থ বোধ করেন সনু। কিছুক্ষণের জন্য আবার সুস্থও হন। কিন্তু তারপরই আবার জ্ঞান হারিয়ে ফেলেন। তখন তাকে হাসপাতালে নেওয়া হলে তার আগেই সনুর মৃত্যু হয় বলে ঘোষণা দেন ডাক্তাররা।

বার্তা কক্ষ, ৭ ডিসেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই