Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / ক্রেতাদের আস্থায় চাঁদপুরের ১ থেকে ৩ শ’ টাকার মার্কেট
One To three hundred market

ক্রেতাদের আস্থায় চাঁদপুরের ১ থেকে ৩ শ’ টাকার মার্কেট

অবিশ্বাস্য মূল্যে আকর্ষণীয় নানা রকমের জিনিসপত্র কেনাকাটার জন্য সাধারণ মানুষের আস্থা এক ব্যতিক্রমি ব্যবসা প্রতিষ্ঠান চাঁদপুরের ১ থেকে ৩শ’ টাকার মার্কেট।

অর্থাৎ ১ টাকা থেকে শুরু করে যেখান থেকে মানুষ ৩শ টাকা পর্যন্ত বিভিন্ন পণ্যী ক্রয় করতে পারেন। এ মার্কেট থেকে সাধারণ মানুষজন অল্প টাকায় শিশুদের বিভিন্ন ধরনের পোষাক সামগ্রী, খেলনা, এমনকি ঘরের নানা আসবাবপত্র থেকে শুরু করে উপহার সামগ্রীও ক্রয় করতে পাচ্ছেন তাদের পছন্দমত মূল্যে।
জানা যায়, গত ২৪ নভেম্বর চাঁদপুর শহরের আমিন প্লাজার দ্বিতীয় তলায় ব্যাপক ও উন্নত পরিসরে ১ থেকে ৩শ টাকার এই মার্কেটের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকেই ওই মার্কেটে বিভিন্ন শ্রেণি পেশার ক্রেতাদের সমাগম হতে দেখা যায়। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এমন ব্যাতিক্রমী মার্কেটে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায়। তবে পুরুষ ক্রেতাদের চেয়ে নারী ক্রেতাদের সংখ্যাই বেশি।
চাঁদপুর শহরের রেলওয়ে হকার্স মার্কেটের মাঝ বরাবর , ব্রাক ব্যাংকের পূর্ব পাশে ও আমিন প্লাজার দ্বিতীয় তলায় সরজমিনে ১ থেকে ৩,শ টাকার এই বিশাল মার্কেটটিতে গিয়ে দেখা যায়, আমিন প্লাজার বিশাল একটি ফ্ল্যাট জুড়ে মন মাতানো ডিজিটাল সাজে, ব্যাপক আযোজনে উন্নত পরিসরে অত্যান্ত রুচিসম্পন্ন ভাবে মার্কেটটি সাজানো হয়েছে। মার্কেটের আলাদা, আলাদা স্থানে লাইটের রঙিন আলোতে শোভা পাচ্ছে উন্নত মানের হাত ঘড়ি, ফটো ফ্রেম, কসমেটিকস, মানিব্যাগ, ওড়না, দেয়াল ঘড়ি, সানগøাস, ক্রোকারিজ, কলেজ ব্যাগ, হিজাব, ফুলধানি, জুতা, ওয়ালমেট, কানের ধুল, বাচ্ছাদের খেলনা, প্যান ,গেঞ্জি, বিভিন্ন ধরনের পোষাক সামগ্রী। আর সেই সাজানো সামগ্রী থেকেই যে যার পছন্দ মতো ক্রয় করছেন তাদের প্রয়োজনীয় পণ্য সামগ্রী।
এছাড়াও রয়েছে বিয়ে, জন্মদিন, এবং বিভিন্ন স্কুলের অনুষ্ঠানের জন্য অল্প টাকার আকর্ষণীয় উপহার সামগ্রীও পাওয়া যায় বলে জানিয়েছেন অনেক ক্রেতারা। এমনকি গায়ে হলুদ ও পার্লারের বিভিন্ন আইটেমও পাওয়া যায় সেখানে।

মার্কেটের সত্ত্বাধিকারী, আবুল কালাম চাঁদপুর টাইমসকে জানান, মানুষের দৈনন্দিন জীবনে চলার জন্য নানা রকম চাহিদা থাকে। কিন্তু অনেকে চাহিদা থাকা সত্তে¡ও তাদের পছন্দ মতো অনেক জিনিস ক্রয় করতে পারেননি। যারা অল্প খরচে তাদের পছন্দের জিনিস কিনতে আগ্রহী তাদের কথা চিন্তা করেই আমাদের এই ১ থেকে ৩শ টাকার মার্কেট চালু করা হয়েছে। শুধু তাদের কথা বললে ভুল হবে। এ মার্কেট থেকে এখন সকল শ্রেণি পেশার মানুষজনই তাদের পছন্দের পণ্য সামগ্রী ক্রয় করে থাকেন।

তিনি আরো বলেন, ‘ অনেকের সাধ্যের মধ্যে তাদের পছন্দ অনুযায়ী বিভিন্ন জিনিসপত্র পাওয়াতে অনেকেই এখানে কেনাকাটা করতে বেশি আগ্রহী হন। ক্রেতা এবং ব্যবসার স্বার্থে দোকানের বিভিন্নস্থানে বেশ কিছু সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৭, রোববার
ডিএইচ

শেয়ার করুন