Home / আন্তর্জাতিক / কোয়ারেন্টাইন শেষে ৯৪ বছর বয়সী রাণী এলিজাবেথ ঘোড়ার পিঠে
রাণী এলিজাবেথ

কোয়ারেন্টাইন শেষে ৯৪ বছর বয়সী রাণী এলিজাবেথ ঘোড়ার পিঠে

৯৪ বছরের রাণী এলিজাবেথ কোয়ারেন্টাইন পর্বের পর প্রথমবার আনঅফিসিয়াল মেজাজে হাজির হয়েছেন। উইন্ডসর ক্যাসলের বাইরে ১৪ বছর বয়সী একটি ঘোড়ায় সওয়ার হতে দেখা গেল তাকে। পরেছেন জ্যাকেট, লম্বা প্যান্ট ও জুতা। মাথায় জড়িয়েছেন রঙিন স্কার্ফ। তবে মাথায় হেলমেট ছিল না।

রাণীর ঘোড়ায় চড়ার ছবিটি সোশ্যাল মিডিয়ায় রোববার (৩১ মে) শেয়ার করে বাকিংহাম প্যালেস। কোভিড-১৯ পরিস্থিতির এক পর্যায়ে এই প্রাসাদে অর্ধবিচ্ছিন্ন অবস্থায় থাকছিলেন তিনি।

সর্বশেষ ১০ সপ্তাহ স্বামী প্রিন্স ফিলিপের সঙ্গে বাড়িতেই ছিলেন রানি। এর মাঝে ২১ এপ্রিল খুবই ছোট পরিসরে জন্মদিন পালন করেন। এ সময় উচ্চ-প্রযুক্তির ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরিবারের কিছু সদস্য উদযাপনে অংশ নেয়।

রাণী এলিজাবেথ এখন বিশ্বের সবচেয়ে বেশি সময় ধরে টিকে থাকা শাসনকর্তা। ৬৮ বছর ধরে মাথায় মুকুট পরা এই রানির নিত্যদিনের রুটিনের মধ্যে রয়েছে ঘোড়ায় চড়া। মহামারি সত্ত্বেও এই অভ্যাসে খুব একটা ছেদ পড়েনি।

লকডাউনের পর রানিকে দুইবার টেলিভিশনে দেখা যায়। প্রথমবার আইসোলেশনের খবর নিশ্চিত করে জনগণকে জানান, আবার দেখা হবে। দ্বিতীয়বার আসেন দ্বিতীয় বিশ্বযুদ্ধ বিজয়ের স্মরণে ৭৫তম ভি ডে উদযাপনে।

বার্তা কক্ষ, ১ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই