Home / জাতীয় / কুয়েতের কারাগার থেকে মুক্তি পেয়ে দেশে ফিরেছে ১২৬ প্রবাসী
ফাইল ছবি

কুয়েতের কারাগার থেকে মুক্তি পেয়ে দেশে ফিরেছে ১২৬ প্রবাসী

কুয়েত থেকে দেশে ফিরেছেন ১২৬ জন প্রবাসী বাংলাদেশি। এদের মধ্যে ১২৫ জন পুরুষ এবং একজন নারী। তারা সেখানে জেল থেকে বিশেষ ক্ষমায় ছাড়া পেয়ে দেশে ফিরেছেন। আজ সোমবার তাদের বহনকারী জাজিরা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট সন্ধা ৫টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বলে জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান।

কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে যেসব বিদেশি শ্রমিক কুয়েতে সরকারের আইন ভঙ্গ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা হিসেবে সব অবৈধ প্রবাসীদের বহিষ্কার করা হচ্ছে। তাদের দেশে অবৈধ বাংলাদেশি ও ভারতীয় নাগরিকদের বহিষ্কার প্রক্রিয়া চূড়ান্ত করেছে। এরই ধারাবাহিকতায় ১২৬ বাংলাদেশিকে জেল থেকে মুক্তি দিয়ে ডিটেনশন সেন্টারে রাখা হয়। সেখান থেকে পর্যায়ক্রমে আরো বাংলাদেশি শ্রমিককে ফেরত পাঠানো হবে বলে জানা গেছে।

কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ ও নিরাপত্তা বিভাগের জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বহিষ্কৃত অবৈধ প্রবাসীদের কোনো প্রকার জরিমানা ছাড়াই দেশে ফেরত পাঠানো হবে।

জানতে চাইলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ কালের কণ্ঠকে বলেন, কুয়েতের জেল থেকে মুক্তি পেয়ে দেশে ফেরা ১২৬ জনের কভিড-১৯ নেগেটিভ সনদ থাকায় আমরা তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছি। বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষায় তাদের কারোর মধ্যে করোনাভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। আমরা তাদের হোম কোয়ারেন্টিনের নিয়মকানুন বুঝিয়ে দিয়েছি।

ঢাকা ব্যুরো চীফ, ২৮ এপ্রিল ২০২০