Home / সারাদেশ / কুমিল্লা সিটিজেন এডভোকেসি ফোরামের আহ্বায়ক কমিটি গঠন

কুমিল্লা সিটিজেন এডভোকেসি ফোরামের আহ্বায়ক কমিটি গঠন

কুমিল্লায় সিটিজেন এ্যাডভোকেসি ফোরামের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে জুম এপস্ এর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে ভারচুয়াল আলোচনা সভা।

“কুমিল্লা সিটিজেন এ্যাডভোকেসি ফোরাম” প্লাটফরমটি মূলত প্রধান প্রধান রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দ, যুব সংগঠন, সাংবদিক ও সুশিল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত একটি ফোরাম যা জেলার রাজনৈতিক দল সমূহের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন, স্থানীয় রাজনীতিতে যুব ও নারী নেতৃত্বের অংশগ্রহন নিশ্চিত করন সহ বিভিন্ন নাগরিক সমস্যায় কাজ করবে।

সভায় উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাজ্জাদ হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক, মোশতাক মিয়া, কুমিল্ল মহানগর জাতীয় পার্টির সদস্য সাচিব, কাজী নাজমুল হোসেন, সাংবাদিক ইয়াসমিন রীমা, ঐতিহ্য কুমিল্লার প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুসহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর আওয়ামী লীগ, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি; কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর জাতীয় পার্টির তরুণ ও সিনিয়র নেতৃবৃন্দ; যুব সংগঠন প্রতিনিধি, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিগণ।

সভায় উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে কুমিল্লার সর্বজন শ্রদ্ধেয় ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব বদরুল হুদা জেনু কে সমন্বয়ক নির্বাচিত করা হয়।

পরে সমন্বয়কের পরামর্শক্রমে পরবর্তি সভায় কমিটির বাকি পদগুলোতে মনোনয়ন দেয়া হবে।

এছাড়াও কুমিল্লা জেলা ও মহানগরের প্রধান প্রধান রাজনৈতিক দলের সিনিয়র নেতৃবৃন্দ, সিনিয়র সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে একটি শক্তিশালী উপদেষ্টা কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়, যে কমিটি স্থানীয় রাজনৈতিক দলসমূহের মাঝে সম্প্রীতি ও সৌহার্দ্য স্থাপনে কাজ করবেন।

গত ১৪ নভেম্বর ২০২০ তারিখে অনলাইন মাধ্যম জুমের মাধ্যমে ভারচুয়াল এই অনুষ্ঠানটি ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের উদ্যোগে ইউএসএইড ও ইউকেএইড এর সহযোগীতায় অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ১৫ নভেম্বর ২০২০