Home / শীর্ষ সংবাদ / কুমিল্লায় সর্বোচ্চ ১১৬ জনের করোনা শনাক্ত : আক্রান্ত বেড়ে ১,৩৯১
মেডিকেল কলেজ হাসপাতাল

কুমিল্লায় সর্বোচ্চ ১১৬ জনের করোনা শনাক্ত : আক্রান্ত বেড়ে ১,৩৯১

কুমিল্লায় এক দিনে আরো ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ৫ জুন শুক্রবার জেলাজুড়ে সর্বোচ্চ আক্রান্ত হওয়ার ঘটনা ঘটে। এদিন ২৪ ঘণ্টায় জেলার দেবীদ্বার ও ব্রাহ্মণপাড়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুজন।

শুক্রবার রাত সাড়ে ৯টায় জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে কুমিল্লায় সর্বোচ্চ সংখ্যক করোনার সংক্রমণ ও ২ মৃত্যুর এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে তৃতীয়বারের মতো জেলায় একদিনে শতাধিক কভিড-১৯ রোগী শনাক্ত হলো। এর আগে ৪ জুন বৃহস্পতিবার ১০৫ জন এবং ৩১ মে রোববার ১০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হন কুমিল্লায়।

সব মিলিয়ে কুমিল্লা সিটি করপোরেশন এলাকাসহ জেলার ১৭টি উপজেলায় মোট ১ হাজার ৩৯১ জনের করোনা শনাক্ত হলো। এদের মধ্যে মারা গেছেন ৪২ জন। শুক্রবারও কভিড-১৯ আক্রান্ত হয়ে দুজনের মৃত্যুর তথ্য দেয় জেলা স্বাস্থ্য বিভাগ। আর সব মিলে জেলাজুড়ে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯৪ জন।

শুক্রবার আক্রান্তদের মধ্যে চান্দিনায় ৫ জন, হোমনায় ২ জন, দাউদকান্দিতে ১১, লাকসামে ১৪, চৌদ্দগ্রামে ২২, দেবিদ্বারে ১৩, বুড়িচংয়ে ৯, বরুড়ায় ৩, সদর দক্ষিণে ৬, ব্রাহ্মণপাড়ায় ৩, মেঘনায় ৩, মুরাদনগরে ২, লালমাই উপজেলায় ১জন এবং কুমিল্লা সিটি করপোরেশন ২২ রয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে দেবীদ্বার উপজেলায় ১০ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গতকাল কুমিল্লা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা নমুনার মধ্যে ১০৯টির ফল পজিটিভ আসে। আর ঢাকার আইসিডিডিআরবিতে পরীক্ষা করা ৮৪টি নমুনার মধ্যে ৭টির ফল পজিটিভ এসেছে।

শুক্রবারও কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় যৌথভাবে সর্বোচ্চ ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কুমিল্লা শহরে কভিড-১৮ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩৮ জনে।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন সাহাদাত হোসেন বলেন, এ পর্যন্ত মোট ১১ হাজার ৪৯৯ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে প্রতিবেদন এসেছে ১০ হাজার ১০ জনের।

আবারো একদিনে শতাধিক আক্রান্তের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, কুমিল্লার কমিউনিটিতে করোনা দ্রুত সংক্রমিত হচ্ছে। গ্রাম থেকে শুরু করে উপজেলা, পৌরসভা কিংবা সিটি করপোরেশনের বাসিন্দাদের নিজের ও অন্যের সুরক্ষার জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে। এটা না মানলে পরিস্থিতি আরো খারাপ হওয়ার শঙ্কা রয়েছে।

করেসপন্ডেট,৬ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই