Home / সারাদেশ / কুমিল্লায় খুলে দেয়া হয়েছে ১৪ দিনের লকডাউন

কুমিল্লায় খুলে দেয়া হয়েছে ১৪ দিনের লকডাউন

কুমিল্লায় ২য় দফায় দেয়া লকডাউন শেষ হয়েছে গত রাতে। ৩ জুলাই শুক্রবার ছিলো লকডাউনের শেষ দিন। শুক্রবার রাত ৯টায় আনুষ্ঠানিক ভাবে খুলে দেয়া হয় ১৪ দিনের লকডাউন।

কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ মাহমুদ সহীদ আনুষ্ঠানিক ভাবে লকডাউন খুলে দেন। এ সময় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

এর আগে গেলো মাসের ২০ তারিখ থেকে কুমিল্লা মহানগরীর ২৭ ওয়ার্ডের মধ্যে গুরুত্বপূর্ণ ৪ টি ওয়ার্ডকে লকডাউনের আওতায় আনা হয়। ২য় দফায় দেয়া এ লকডাউন কঠোর ভাবে পালন করা হয়।

এদিকে লকডাউন খুলে দেয়ার আগে শুক্রবার বিকেলে জেলা প্রশাসন কার্যালয়ে এ সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হয়। স্থানীয় সংসদ সদস্য হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, সিভির সার্জন ডা. নিয়াতুজ্জামান।

এসময় সংসদ সদস্য হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার বলেন, লকডাউনের ফলে সংশ্লিষ্ট ওয়ার্ড গুলোতে করোনা ছাড়াতে পারেনি। লকডাউনের ফলাফল নির্ধারন করতে আগামী কয়েকদিন পর্যবেক্ষন করা হবে। তবে, এই চারটি ওয়ার্ডে আর লক ডাউন দেয়া হবে না। তিনি বলেন, যে সমস্ত বাড়ীতে করোনা আক্রান্ত রোগী থাকবে শুধুমাত্র ওই বাড়ী গুলোকে লকডাউন করে রাখা হবে। আগামী সাত দিন পর পূনরায় বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে পরবর্তীতে আবারও কোনো ওয়ার্ড লকডাউনের আওতায় আনা হবে কি না।

জেলা প্রশসিক আবুল ফজল মীর বলেন, লকডাউন খুলে দেয়ার হলেও আজ থেকে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারী বলবদ থাকবে। মাস্ক ছাড়া কেউ বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল,৪ জুলাই ২০২০

ইন্টারনেট কানেকশন নেই