Home / চাঁদপুর / চাঁদপুরে কল্যাণপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

চাঁদপুরে কল্যাণপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যাণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রণি পাটওয়ারীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে একই ইউনিয়নের ১২ জন মেম্বারের মধ্যে ৯ জনেই অনাস্থা প্রকাশ করে।

গত ১২ মে ডাকযোগ ইউনিয়নের নয়জন মেম্বার স্বাক্ষরিত লিখিত এ অনাস্থা প্রস্তাব উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসককে দেন। এছাড়াও এই অনাস্থা প্রস্তাবের অনুলিপি বিভাগীয় কার্যালয় স্থানীয় সরকার পরিচালক, দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের সহকারি কমিশনার বরাবর প্রদান করা হয়।

অভিযোগ পত্রে ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রণি পাটওয়ারী সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে প্রতিনিয়ত দুর্নীতি ও অনিয়ম করে যাচ্ছেন বলে লিখিত আকারে উল্লেখ করা হয়।

অনাস্থা পত্রে বলা হয়, অনিয়ম বিষয়ে ইউপি সদস্যগণ চেয়ারম্যানকে বারবার বললেও তিনি এ বিষয়ে কর্ণপাত করছেন না। এতে করে নির্বাচিত ইউপি সদস্যগণ নিজ এলাকার জনগণকে সরকারি সেবা দেয়া থেকে বঞ্চিত হচ্ছেন। তাই ইউপি সদস্যগণ একত্রিত হয়ে চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর সাথে কোনো প্রকার কাজ না করার জন্যে একমত হয়ে তার বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছেন।

এ বিষয়ে শাখাওয়াত হোসেন রণি পাটওয়ারী মুঠোফোনে চাঁদপুর টাইমসকে জানায়, ‘কিছুদিন আগে আমার বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আমার ইউপির ৭ ওয়ার্ডের মেম্বার মমিনুল ইসলাম বেপারী ও ৮ নং ওয়ার্ডের খোরশেদ আলম খান আমার বাড়িতে হামলার ঘটনা মামলার আসামী। তারাই অন্য মেম্বারদের ম্যানেজ করে এ কাণ্ড ঘটিয়েছে। তাদের অভিযোগের সত্যতা নেই। আমি ইউনিয়নের কোনেো প্রকল্পে আত্মসাত করি না, তারপরেও এরা আমার কাছে টাকা চায়। আমি না দেয়ায় ক্ষুব্দ হয়ে এমনটি করেছে বলে মনে করি।’

স্টাফ করেসপন্ডেন্ট, ১৮ মে ২০২০