Home / শীর্ষ সংবাদ / করোনা সন্দেহ : কুমিল্লায় হোম কোয়ারেন্টাইনে ৯২ জন

করোনা সন্দেহ : কুমিল্লায় হোম কোয়ারেন্টাইনে ৯২ জন

কুমিল্লার জেলার বিভিন্ন স্থানের ৯২ জনকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শনিবার (১৪ মার্চ) রাত ১০টায় এই তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান। সিভিলসার্জন বলেন, আমরা প্রতিদিন দিন শেষে একবার সারা জেলার ডাটা সংগ্রহ ও প্রকাশ করি। গতকালের হিসেব অনুযায়ী আজ সন্ধ্যা পর্যন্ত ১৪ জনের তালিকা থাকলেও আজ আমাদের হাতে ৯২ জনের নাম এসেছে।

তিনি জানান, আমরা ৯২ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছি। তাদের নমুনা পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তবে, মনে রাখতে হবে তাদের কেউ কিন্তু রোগী নয়। তারা বিভিন্ন দেশ থেকে ভ্রমণ কিংবা কাজ থেকে এসেছেন। তাই তাদের প্রাথমিক ভাবে সন্দেহের তালিকায় রেখে তাদের পরামর্শ দেয়া হচ্ছে এবং অন্যদের সাথে অবাদ মেলামেশার বিষয়ে সতর্ক করা হচ্ছে।

তাদের প্রায় সকলেই বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছেন বলে জানা গেছে। তবে সার্বিক দিক বিবেচনা করে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

সিভিলসার্জন জানান, করোনা ভাইরাস মোকাবেলায় কুমিল্লার স্বাস্থ্য বিভাগসহ প্রশাসন বেশ প্রস্তুতি নিয়ে রেখেছে।

তিনি আরো জানান, কুমিল্লা প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়লে তা মোকাবেলার জন্য ১শ’ আইসোলেশন বেড প্রস্তুত করেছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া প্রস্তুত করা হয়েছে ১৯টি মেডিকেল টিম।

কুমিল্লা মেডিকেল কলেজ, সদর হাসপাতালসহ অন্যান্য মেডিকেল কলেজগুলোর সমন্বয়ে এসব মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে বলে জানান তিনি।

জাহাঙ্গীর আলম ইমরুল,১৪ মার্চ ২০২০