Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / করোনা রোধে মতলব উত্তর ও দক্ষিণে লিফলেট বিতরণ

করোনা রোধে মতলব উত্তর ও দক্ষিণে লিফলেট বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর থানা পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে ‘করোনাভাইরাস প্রতিরোধে করণীয়’ নির্দেশিকা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়েছে।

শনিবার ২১ মার্চ উপজেলার বিভিন্ন বাজারে দোকানদার,ভ্যানচালক,পথচারীদের মাঝে ও শুক্রবার (২০ মার্চ) জুমার নামাজ আদায় করতে আসা ধর্মপ্রাণ মুসল্লিদের কাছে এসব লিফলেট বিতরণ করা হয়।

চাঁদপুর জেলা পুলিশের আয়োজেনে মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, ওসি তদনন্ত শাহজাহান কামাল এসব জসনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। এসময় বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ শেখ ফরিদ বেপারী, সাংবাদিক কামাল হোসেন খান,ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি আলহাজ¦ মনির হোসেন বেপারী,সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ফরাজী, উপদেষ্টা কাউছার মেহেদী প্রমূখ উপস্থিত ছিলেন।

এ দিকে মতলব দক্ষিণ উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে স্থানীয় লোকজনকে সচেতন করতে কয়েক শ লিফলেট বিতরণ করা হয়। ২০ মার্চ শুক্রবার সকালে উপজেলা সদর ও আশপাশের এলাকায় এসব লিফলেট বিতরণ করা হয়।

‘মাহফুজ ডিজিটাল প্রিন্ট সেন্টার’ ও ‘স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমি’ নামের দুটি প্রতিষ্ঠানের উদ্যোগে পৃথকভাবে এ পদক্ষেপ নেওয়া হয়। লিফলেটগুলোয় করোনাভাইরাসের বিস্তার রোধ, প্রতিরোধের উপায়, আক্রান্ত ব্যক্তিদের লক্ষণ এবং প্রয়োজনীয় চিকিৎসাসহ বিভিন্ন পরামর্শ দেওয়া হয়।

ওই দুই প্রতিষ্ঠানের পরিচালক মাহফুজ মল্লিক ও আশরাফুল জাহান শাওলিন বলেন, আতঙ্কিত না হয়ে করোনাভাইরাস মোকাবেলায় স্থানীয় জনগণের মধ্যে সচেতনতা তৈরির উদ্দেশ্যে নিজেদের খরচে তাঁরা এ লিফলেট ছেপে বিতরণ করছেন। সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকেই এটি করছেন।

স্টাফ করেসপন্ডেট,২১ মার্চ ২০২০