Home / সারাদেশ / করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু

করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু

কুমিল্লায় করোনার উপসর্গ নিয়ে তিন নারী ও করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় কুমিল্লা কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়। হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে এক নারী মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি কুমিল্লার আদর্শ সদর উপজেলার বাসিন্দা ছিলেন। তিনি ১২ আগস্ট বেলা আড়াইটার দিকে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বৃহস্পতিবার রাত আটটায় মারা যান দাউদকান্দি উপজেলার ৫০ বছরের এক নারী। তিনি ২ আগস্ট এই হাসপাতালে ভর্তি হন।

চৌদ্দগ্রাম উপজেলার ৫৫ বছরের এক নারী মারা যান বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে। তিনি ৯ আগস্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কুমিল্লার বরুড়া উপজেলার ৭৫ বছরের কোভিড–১৯ আক্রান্ত এক পুরুষ রোগী হাসপাতালের আইসিইউতে বৃহস্পতিবার রাত নয়টায় মারা যান। তিনি ৭ আগস্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালের সহকারী সার্জন মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছেন ১২৯ জন। এর মধ্যে কোভিড–১৯ আক্রান্ত রোগী ৪৭ জন। এর মধ্যে ২৩ জন পুরুষ ও ২৪ জন নারী। আইসিইউতে ১৮ জন ভর্তি আছেন। এর মধ্যে ১০ জন পুরুষ ও আটজন নারী। জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ৭১ দিনে মারা গেছেন ৩৪৩ জন।

গত ৩ জুন এই হাসপাতাল চালু হয়। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে গড়ে পাঁচজনের মতো রোগী মারা গেছেন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, এ হাসপাতালে আইসিইউতে রোগী মারা যাচ্ছেন বেশি। তবে চিকিৎসক ও নার্সরা সেবা দিয়ে যাচ্ছেন।

স্টাফ করেসপন্ডেট,১৪ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই