Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া বাঁচাইয়া-মেঘদাইর সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ চরমে

কচুয়া বাঁচাইয়া-মেঘদাইর সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ চরমে

চাঁদপৃুরে কচুয়া উপজেলার বাঁচাইয়া-তুলপাই সড়কের মেঘদাইর অংশের দেড় কিলোমিটার সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। ফলে রাস্তাটিতে সাধারণ মানুষের পায়ে হেঁটে চলাচল করাই দুষ্কর হয়ে পড়েছে। যানবাহন চলাচলে জনদুর্ভোগ চরম হয়ে উঠেছে।

এ সড়ক দিয়ে প্রতিনিয়ত রিক্সা,সিএনজি,অটোরিক্সা,ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। কচুয়া উপজেলার প্রসন্নকাপ,তুলপাই,সহদেবপুর, নাংলা,বক্সগঞ্জ,ভূইয়ারা, এনায়েতপুর,দোজানা ও মেঘদাইর গ্রামের লোকজনের চলাচলের একমাত্র অবলম্বন এই সড়কটি। কিন্তু সড়কটির মেঘদাইর গ্রাম অংশের প্রায় দেড় কিলোমিটার এলাকার অবস্থা খুবই জরাজীর্ণ।

ট্রাকচালক মাঈনুদ্দিন কালা বলেন, সড়কটির পিচ উঠে বড় বড় খানা-খন্দে রূপ নিয়েছে। এ সড়কে চলাচলের যানবাহনগুলি প্রায় দূর্ঘটনায় পতিত হয়। শিগগিরই সড়কটি সংস্কার করা না হলে গাড়ি চালানো বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

মেঘদাইর গ্রামের অধিবাসী ওমর ফারুক বলেন, এ সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। গত কয়েকদিন আগে গর্তে পড়ে একটি রিক্সা উল্টে গিয়ে রিক্সায় থাকা জনৈক মহিলারা রিক্সার নিচে পরে থাকে। পরে স্থানীয় লোকজন এসে তাদের উদ্ধার করে। অল্পের জন্য প্রাণে বেঁচে যান তারা।

স্থানীয়রা জানান, গ্রীষ্মকালে এ সড়ক দিয়ে দানব ট্রাক্টর দিয়ে ব্রিকফিল্ডের মালামাল আনা নেয়ার কারণে এ সড়কের এমন দশা হয়েছে। এ সড়কটি দ্রæত সংস্কার করা না হলে যে কোন সময় ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা।

উপজেলা প্রকৌশল কর্মকর্তা জাকির হোসেন জানান, এ সড়কটি পূনঃসংস্কারের জন্য একটি ফ্লাড প্রজেক্ট নেয়া হয়েছে।

প্রতিদেক: জিসসান আহমেদ নান্নু,১৪ সেপেটম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই