Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া আশেক আলী খান স্কুল এন্ড কলেজে ডিজিটাল হাজিরা চালু
digital-attendence

কচুয়া আশেক আলী খান স্কুল এন্ড কলেজে ডিজিটাল হাজিরা চালু

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী আশেক আলী খান স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের আগমন ও প্রস্থানের সময় আঙ্গুলের ছাপে বায়োমেটিক পদ্ধতিতে ডিজিটাল হাজিরা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

গেলো ৯ জুলাই প্রধান অতিথি হিসেবে ডিজিটাল পদ্ধতিতে এ হাজিরা কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন কচুয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলাতানা খানম।

এসময় স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: মিজানুর রহমানসহ শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এব্যাপারে আশেক আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও উপজেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ মো: মিজানুর রহমান বলেন, প্রতিষ্ঠানে শিক্ষাদানের ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি হাজিরা কার্যক্রম সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে স্বচ্ছতার মাধ্যমে প্রতিটি শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ সচেতনতামূলক প্রণোদনা সৃষ্টি হবে। বিশেষ করে এ প্রযুক্তির মাধ্যমে প্রতিটি শিক্ষক শিক্ষার্থী সঠিক সময়ে আসা যাওয়ার উদ্বুদ্ধ হবে।

তিনি আরো বলেন, আমার প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে গর্ভনিং বডি ও শিক্ষকদের সহযোগিতায় সিসি ক্যামেরার আওতায় এনেছি। আমার বিশ্বাস ডিজিটাল হাজিরা কার্যক্রমের কারনে লেখাপড়ায় শিক্ষার্থীরা আরো উৎসাহিত হবে এবং আরো ভালো ফলাফল অর্জন করবে।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
৯ জুলাই ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই