Home / চাঁদপুর / চাঁদপুরে আলোকিত ফাউন্ডেশনের পথচলা শুরু
alokito-foundation

চাঁদপুরে আলোকিত ফাউন্ডেশনের পথচলা শুরু

আলোকিত সমাজ গঠনে আলোকিত ফাউন্ডেশনের পথচলা শুভ হোক। আলোকিত ফাউন্ডেশন চাঁদপুর জেলার জনগণকে আলোকিত করার কাজে প্রতিনিয়ত নিয়োজিত থাকুক। ফাউন্ডেশনের মাধ্যমে সমাজের সেবা মূলক কাজ দ্রুত করা সম্ভব। সমাজের অসহায় দরিদ্ররা ফাউন্ডেশনের মাধ্যমে সহযোগিতা ও উপকার পেতে পারে। ফাউন্ডেশনই সমাজকে অনেকদূর এগিয়ে নিতে পারে।

বৃহস্পতিবার (১২ জুলাই) বিকেলে দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার কার্যালয়ে আলোকিত ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ও শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শিক্ষানুরাগী আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, চাঁদপুরের পত্রিকাগুলোর মধ্যে আলোকিত চাঁদপুরের এই মহতি উদ্যেগেকে আমি স্বাগত জানাই। পত্রিকাটির সাথে আমি প্রথম থেকেই জড়িত ছিলাম এবং আগামীতেও পত্রিকাটির সুখে-দুখে পাশে থাকবো।

আলোকিত ফাউন্ডেশনের আহবায়ক ও দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি বীর মুক্তিযুদ্ধা সরদার আবুল বাসার এর সভাপতিত্বে ও পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. জাকির হোসেনের উপস্থাপনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা গণফোরামে সভাপতি এড. সেলিম আকবর, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুন অর রশিদ সাগর, জেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য ও ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের ড. হাসান খান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, পত্রিকার উপদেষ্টা ও কচুয়া পৌর আওয়ামীলীগের আহ্বায়ক আকতার হোসেন (সোহেল) ভূঁইয়া প্রমুখ।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি বি.এম. হান্নান, চাঁদপুর সংবাদের প্রকাশক ও সম্পাদক আব্দুর রহমান, ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, জেলা শ্রমিকলীগের সভাপতি মাহবুবুর রহমান টিটিই, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জি.এম. শাহীন, পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব ডাঃ শফিউল্যাহ, যুগ্ম সম্পাদক মোঃ ওমর ফারুক, আইন উপদেষ্ঠা এড. গাজী মোঃ সাইফুল ইসলাম, এড. শাহীন, বাংলা নিউজের জেলা প্রতিনিধি মুহাম্মদ মাসুদ আলম, চাঁদপুর নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক ডাঃ জামান পলাশ, সুদীপ্ত চাঁদপুরের বার্তা সম্পাদক এম.আর. ইসলাম বাবু, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব পিযুষ কান্তি রায় চৌধুরী, পত্রিকার চীফ রিপোর্টার মোঃ দেলোয়ার হোসেন, স্বপ্নকুড়ি সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সভানেত্রী সুলতানা আক্তার সেতু, আইনজীবি (শিক্ষানবিস) সাহিদা আক্তার শিক্ষিকা আইরিন সুলতানা লিমা প্রমুখ।

পত্রিকা কার্যালয়ে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ফিতা কেটে আলোকিত ফাউন্ডেশনের আত্মপ্রকাশ করেন এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এছাড়াও আলোকিত ফাউন্ডেশনের ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করেন আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. জাকির হোসেন।

কমিটির আহ্বায়ক বাংলাদেশ কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষক সমিতি’র সাবেক সভাপতি ও চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা সরদার আবুল বাসার, যুগ্ম আহ্বায়ক এড. সেলিম আকবর, আলাহাজ্ব ডাঃ শফিউল্যাহ, অধ্যক্ষ শাহনাজ বেগম মুক্তা, সদস্য সচিব আকতার হোসেন (সোহেল) ভূঁইয়া, সম্মানিত সদস্য জাকির হোসেন, মিজান লিটন, এড. গাজী মোহাম্মদ সাইফুল ইসলাম, ডাঃ জামান পলাশ, এস.এম. শাহ আলম রবিন, মনিরুজ্জামান বাবলু, ডাঃ কে. জামান তিন্নি, সাহিদা আক্তার, মোঃ ইউনুছ মিয়া, জান্নাতুল মাওয়া শিল্পি, সুলতানা আক্তার সেতু, মোঃ মনির হোসেন খান, আইরিন সুলতানা লিমা, মোঃ ফিরোজ আলম, বারাকাত উল্যাহ, কবির আহমেদ, শাহানা আক্তার মিলি।

নতুন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব সহ অন্যান্যদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

সবশেষে পত্রিকার কার্যালয়ে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া পরিচলনা করেন ক্বারী মুহাঃ আমিনুল ইসলাম। এরপূর্বে বিকেল ৩ টায় পত্রিকার প্রতিনিধিদের সাথে মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
x

Check Also

Child Marrige

কচুয়ায় ইউএনও’র হস্তক্ষেপে মাদ্রাসা ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ

চাঁদপুরের ...