Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় হাফেজ এনামুল হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

কচুয়ায় হাফেজ এনামুল হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

চাঁদপুরের কচুয়া উপজেলার বাইছারা (লৈইয়ামেহের) গ্রামে প্রতিপক্ষের হামলায় প্রকাশ্যে খুন হওয়া হাফেজ এনামুল হকের হত্যাকারীদের দ্রæত গ্রেফতার ও শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী। মূল আসামীদের গ্রেফতার ফাঁসির দাবিতে ১ জুন সোমবার দুপুরে বাইছারা চৌরাস্তা মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী।

ঘটনার ৪দিন পেরিয়ে গেলেও মূল আসামীরা এখনো গ্রেফতার না হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে মূল আসামীদের গ্রেফতারের দাবি জানান মানববন্ধনে অংশগ্রহনকারী এলাকাবাসী। মাওলানা নোমান শিকারী,হাফেজ মাজারুল ও মাসুম বলেন, স্বাধীন দেশে কোরআন হাফেজরা স্বাধীন ভাবে চলতে পারবে না এটা হতে পারে না। সন্ত্রাসীরা যতো বড় শক্তিশালী হোক আইনের উর্ধ্বে নয়। আসামীরা নোয়াপাড়া ও গল্লাই এলাকায় প্রভাবশালীদের ছত্রছায়ায় লুকায়িত রয়েছে বলে তারা দাবি করেন।

হাফেজ এনামুল হকের শশুর সাবেক ইউপি সদস্য মো:ফিরোজ মিয়া বলেন, আমার মেয়ের জামাতা নিষ্পাপ ছিলো। এলাকায় তার কোনো শত্রু নেই। শুধুমাত্র তাদের পরিবারের সম্পত্তি দখল করতে প্রতিপক্ষরা তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। আমি আমার মেয়ের জামাতা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এসময় তিনি তার অন্ত:সত্তা মেয়ে ও জামাতাকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। এবং আসামীদের গ্রেফতারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহতের চাচা জসিম উদ্দিন শিকারী,চাচাতো ভাই লোকমান,মাওলানা নোমান শিকারী,হাফেজ মাজারুল ইসলাম ও মাসুম প্রমুখ। এসময় হাফেজ এনামুল হকের সহপাঠী ও এলাকার বিভিন্ন শ্রেনীর লোকজন মানবন্ধনে অংশগ্রহন করেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই