Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শিশু ও নারী উন্নয়ন শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালা

কচুয়ায় শিশু ও নারী উন্নয়ন শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালা

শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ শীর্ষক প্রকল্পের অধীনে নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা সোমবার সকাল ১১টায় কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রকল্পের বিষয় ছিলো যৌতুক, বাল্য বিবাহ, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব ইত্যাদি ‘‘

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, দেশের সর্বোক্ষেত্রে উন্নয়নে নারীরা এগিয়ে এসেছে। আমাদের দেশে নারীদের প্রতিটি বিষয়ে কাজে লাগিয়ে যৌতুক, বাল্য বিবাহ সহ নানা ধরনের অপরাধ মুক্ত করতে হবে। আগে দেখতাম নারীদের কোন বিষয়ে অবহিত করা হতো না। কিন্তু বর্তমান সরকার নারীদের প্রতিটি ক্ষেত্রেই অগ্রাধিকার দিয়েছে। নারীরা সমাজের বোঝা নয় দেশের বড় সম্পদ। তাদের কে কাজে লাগানোর জন্য সকল ধরনের সহযোগিতা করা প্রয়োজন।

মা ও শিশু নিরাপদ মাতৃত্ব ইত্যাদি বিষয়ে করনীয় সম্পর্কে পরামর্শ দেন উপজেলা মেডিক্যাল অফিসার ফরহানা ইসলাম, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন সম্পর্কে পরামর্শ দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি পুলক কুমার মন্ড, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ সম্পর্কে করণীয় পরামর্শ দেন জেলা তথ্য অফিসার মো. নুরুল হক।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলার লুস্তি নোয়াগাঁও গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি আব্দুর সত্তার বিএসসি, ৮নং কাজলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম লালু, ৬নং দরবেশগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম। উপজেলা পরিষদ জামে মসজিদ পেশ ইমাম মোস্তফা আনোয়ারী, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, উপজেলা নারী উন্নয়নের ফোরামের সহ-সভাপতি ও পৌর মহিলা কাউন্সিলর গাজী সাহীন, উপজেলা কমান্ডার আব্দুল মবিন

] প্রতিবেদন- আনোয়ারুল হক

ইন্টারনেট কানেকশন নেই