Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শাজুলিয়া দরবারের বার্ষিক মাহফিল শুরু আজ
Shajulia

কচুয়ায় শাজুলিয়া দরবারের বার্ষিক মাহফিল শুরু আজ

চাঁদপুর কচুয়ায় পালাখাল মডেল ইউনিয়নের শাজুলিয়া দরবার শরিফের বার্ষিক মাহফিল ৭ ও ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ৯ ফেব্রুয়ারি বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সম্পন্ন হবে।

অলিয়ে কামেল হজরতুল আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মদ ফায়েজ উল্লাহ শাজুলি রাহমাতুল্লাহি আলাইহি দাওয়াতে দ্বীনের মারকাজ শাজুলিয়া দরবার প্রতিষ্ঠা করেন।

মাহফিল উপলক্ষে কচুয়াসহ পাশ্ববর্তী থানা ও উপজেলার বিভিন্ন স্থানে ভক্ত মুরিদীনদের ব্যবস্থাপনায় তোরণ নির্মাণ ও মাহফিলের প্রচার কার্যক্রম পরিচালিত হচ্ছে।

শাজুলিয়া দরবারের ভক্ত মরিদীনদের স্বেচ্ছাশ্রমে মাহফিলের প্রস্তুতি কাজ চলছে পুরোদমে। ইতিমধ্যে প্যান্ডেল নির্মাণ, সাউন্ড সিস্টেম, সেনিটেশনসহ সার্বিক ব্যবস্থাপনাসহ সার্বিক প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে বলে জানিয়েছেন মাহফিল কর্তৃপক্ষ। আগামি দু-এক দিনের মধ্যে মাহফিলের কাজ সম্পন্ন হবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন।

২ দিনব্যাপী এ মাহফিলে বাংলাদেশসহ দেশের বাইরের বিখ্যাত ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখ এবং শাজুলিয়া তরিকার ওলামা-মাশায়েখগণ মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা গুরুত্বপূর্ণ দ্বীনি পয়ান পেশ করবেন।

মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের সদরে মোন্তাজেম ও গদ্দিনশীন পীর শাহ সুফী আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি। মাহফিলের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন নায়েবে মোন্তাজেম পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলি।

প্রতি বছরের ন্যায় এবারও আগামি ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ ফজর পবিত্র কুরআন তেলাওয়াত ও তালিমে জিকিরের মধ্য দিয়ে বার্ষিক মাহফিল শুরু হবে। ধারাবাহিকভাবে খতমে কুরআন, অজিফায়ে হিজবুল বাহার ও অজিফায়ে দালায়িলুল খায়রাত পাঠ, শাজুলিয়া যুব কাফেলা ও শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, তা’লিমে জিকর, হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি ও উপহার প্রদানসহ দরবারের প্রতিষ্ঠাতা মরহুম আল্লামা ফায়েজ উল্লাহ শাজুলি’র (রঃ) জীবন ও কর্ম শীর্ষক আলোচনার নিয়মিত আয়োজন অব্যাহত থাকবে।

মাহফিল উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষাসহ প্রাথমিক স্বাস্থ্যসেবার সার্বিক ব্যবস্থাপনাও রয়েছে।

আগামী ৯ ফেব্রুয়ারি বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সম্পন্ন হবে। আখেরি মোনাজাতে শাজুলিয়া দরবারের পীর আল্লামা রুহুল্লাহ শাজুলি বাংলাদেশসহ ও বিশ্বের শান্তির জন্য এবং বিশ্ব মানবতার ইহ ও পরকালীন মুক্তির জন্য বিশেষ দোয়া করবেন।

মাহফিলে শাজুলিয়া তরীকা ও দরবার শরীফের সকল মুরিদীন, মুহিব্বীন এবং সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত হয়ে দুনিয়া ও আখেরাতে মহা সাফল্য লাভ করার জন্য দরবার শরীফের পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান করা হয়েছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
৭ ফেব্রুয়ারি,২০১৯