Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় রাস্তা ভেঙ্গে পুকুরে: জনদুর্ভোগে এলাকাবাসী

কচুয়ায় রাস্তা ভেঙ্গে পুকুরে: জনদুর্ভোগে এলাকাবাসী

চাঁদপুর কচুয়ায় আকানিয়া-নিশ্চিন্তপুর গ্রামীণ রাস্তা ভেঙ্গে যাওয়ায় চরম জনদুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। রাস্তা ঘেঁষে পুকুর খনন করার কারণেই এমন ঘটনা ঘটছে অভিযোগ স্থানীয়দের। পুকুর সংলগ্ন রাস্তার পাশে প্রতিরক্ষা মূলক দেয়াল নির্মাণের মাধ্যমে স্থায়ী ভাবে ভাঙ্গা স্থানগুলো সংস্কারের দ্রুত দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়,উপজেলার আকানিয়া বিশ্বরোড মোড় থেকে নিশ্চিন্তপুর ইসলামিয়া এতিমখানা ও নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসার হয়ে মনপুরা এবং এনায়েতপুর পর্যন্ত গ্রামীণ ওই রাস্তা দিয়ে ছোট বড় যানবাহন,শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ীসহ হাজারো মানুষ আসা-যাওয়া করে। রাস্তাটির দুই পাশে কয়েকটি পুকুর রয়েছে। পুকুর থাকা স্থানগুলোতে রাস্তা ভেঙ্গে পুকুরে চলে যাচ্ছে।

সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের দাবী পুকুরগুলো খননের সময় বিধি অনুযায়ী যতটুকু পাড় রাখার কথা, ততটুকু না রাখাতেই রাস্তা ভেঙ্গে ব্যাপক ক্ষতি হচ্ছে।

নিশ্চিন্তপুর ডি.এস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও.এএসএম ফখরুউদ্দিন বলেন, প্রতিদিন এ রাস্তা দিয়ে কলেজ,মাদ্রাসা, স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রী ও ভ্যান, মোটরসাইকেলসহ ছোট-বড় যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। রাতের বেলায় এ দুর্ঘটনার হার আরো অনেক বেশি। রাস্তাটি সংস্কার করা খুবই জরুরী হয়ে পড়েছে।

এছাড়াও নিশ্চিন্তপুর ইসলামিয়া এতিমখানা ও নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসার পশ্চিম পাশে চলাচলের একটি ব্রিজ, ব্রিজটির বিভিন্ন স্থানের ভেঙ্গে যাওয়ার কারনে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার হতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

ইউপি সদস্য শাহ আলম পাটওয়ারী বলেন, নিশ্চিন্তপুর ইসলামিয়া এতিমখানা ও নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসার পশ্চিম পাশে পুকুরের পূর্বপাশে পালাসাইড নির্মাণ করে মাটি দিয়ে ভরাট করেছি। কিন্তু সম্প্রতি অতিবৃষ্টি হওয়ায় রাস্তা ভেঙ্গে যাচ্ছে।

উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন বলেন, বিষয়টি শুনেছি। দ্রæত সংস্কারের প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৯ নভেম্বর ২০২০