Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় নতুন ঘর পেল ১৫ পরিবার

কচুয়ায় নতুন ঘর পেল ১৫ পরিবার

মুজিববর্ষে দেশের একজন মানুষ গৃহহীন থাকবে না এই প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৬৬ হাজার ১শ’ ৮৯টি গৃহহীন পরিবারকে ভূমি ও একক গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় চাঁদপুরের কচুয়া উপজেলায় ১৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারে সদস্যদের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়।

২৩ জানুয়ারি শনিবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গৃহহীনদের মধ্যে ঘর হন্তান্তর প্রক্রিয়ায় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, সহকারী কমিশনার ভূমি একি মিত্র চাকমা, মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার জাবের মিয়া,ইউপি চেয়ারম্যান মনির হোসেন,কবির হোসেন, কৃষি কর্মকর্তা সোফায়েল হোসেন, শিক্ষা অফিসার শাহরিয়ার রাসুল, ইউআরসি ইনসট্রাক্টর জাকির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মৃণালিনী কর্মকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মোহাম্মদ আশেকুর রহমান।

এসময় কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা ১৪নং রাগদৈল মৌজায় ০.৬২ একর খাস জমির উপর নির্মিত ১৫টি ঘর প্রত্যেক উপকারভোগীর কাছে হন্তান্তর করা হয়। প্রতিটি পরিবারকে ২ শতক জমির উপর নির্মিত একটি সেমিপাকা ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৩ জানুয়ারি ২০২১