Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় দ্বীনের আলো ছড়াচ্ছে প্রসন্নকাপ দ্বীনিয়া কমপ্লেক্স
prosonno cup diniya complex

কচুয়ায় দ্বীনের আলো ছড়াচ্ছে প্রসন্নকাপ দ্বীনিয়া কমপ্লেক্স

দ্বীনি শিক্ষায় আলো ছড়াচ্ছে, কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের পূর্ব প্রসন্নকাপ পাটওয়ারী বাড়ী সংলগ্ন প্রসন্নকাপ খানকায়ে ছালেহীয়া দ্বীনিয়া কমপ্লেক্স।

২০১৬ সালের ২০ নভেম্বর পরকালে নাজাত ও দ্বীনি শিক্ষা বিস্তারের চাহিদা মেটাতে শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব ছারছীনা দরবার শরীফের পীর সাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোঃ মোহেবুল্লাহ এটি স্থাপন করেন।

স্থানীয়রা জানিয়েছেন, ছারছীনা পীর সাহেব হুজুরের প্রচেষ্টায় এ মাদ্রাসা কমপ্লেক্সটি নির্মিত হলেও এর সার্বিক পরিচালনা ও দায়িত্বে রয়েছেন, কচুয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী।
মাদ্রাসা প্রতিষ্ঠার ক’বছর না হতেই দ্বীনি ও আলেম শিক্ষায় এলাকায় বেশ সুনাম, সুখ্যাতি ছড়িয়ে পড়েছে। মাদ্রাসা সূত্রে জানাগেছে, অজো পাড়াগায়ে নির্মিতব্য প্রসন্নকাপ খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্সটিতে হেফজ বিভাগ ও দ্বীনিয়া শাখায় দু-ভাগে শিক্ষাদান পরিচালনা হচ্ছে।

শিশু শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি দ্বীনিয়া শাখা ও হেফজ বিভাগে বাংলা শাখায় পাঠদান করানো হচ্ছে। বর্তমানে এ মাদ্রাসায় ৭২জন গরীব অসহায় ও মেধাবী এতিম শিক্ষার্থী রয়েছে।
মাদ্রাসার মুহতামিম মাওঃ মোঃ হোসাইন বাহাদুর ও পরিচালনা পর্ষদের সার্বিক আন্তরিকতায় ও প্রচেষ্টায় প্রতিষ্ঠার দু-বছরের মাথায় মাদ্রাসাটি স্থানীয় অধিবাসীদের মাঝে বেশ পরিচিত হয়ে উঠে।

পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী, সমজসেবক আলহাজ্ব মোঃ বাবুল পাটওয়ারী জানান, দ্বীনি কমপ্লেক্সটি দ্বীনি শিক্ষা বিস্তারে এগিয়ে যাচ্ছে। তাই আমি মাদ্রাসাটির সাথে সংশ্লিষ্টদের ও শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানাই।
মাদ্রাসা বডিং ও ছাত্রাবাস কমিটির সভাপতি মোঃ আব্দুল মালেক প্রধানিয়া ও প্রসন্নকাপ গ্রামের অধিবাসী বিশিষ্ট সমাজসেবক আব্দুল মালেক পাটওয়ারী চাঁদপুর টাইমসকে জানান, এলাকার সাধারণ ও নিরীহ পরিবারের সন্তানদের দ্বীনি শিক্ষা দেয়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানটি করা হয়েছে। বর্তমানে এতে বিদ্যমান কিছু সমস্যা রয়েছে। এসব সমস্যা সমাধান ও দ্বীনি শিক্ষা এগিয়ে নিতে সংশ্লিষ্ট প্রশাসন, ধনাঢ্য ব্যক্তিবর্গ ও এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতা চাই।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৪০ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

প্লেনে ভিক্ষুক!

রাস্তার ...