Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ডায়াগনস্টিক সেন্টারে আগুন : প্রাণে বেঁচে গেলেন ডাক্তার

কচুয়ায় ডায়াগনস্টিক সেন্টারে আগুন : প্রাণে বেঁচে গেলেন ডাক্তার

চাঁদপুরের কচুয়া উপজেলার মেঘদাইর কেয়ার প্যাথলজি এ্যান্ড ডক্টরস চেম্বারের ল্যাবে (ডায়াগনস্টিক সেন্টার) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়েছেন একজন ও ল্যাবের যন্ত্রপাতি ও অন্যান্য মুল্যবান মালামাল পুড়ে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা যায়, মঙ্গলবার রাতে ডায়াগনিষ্টক সেন্টারের ২য় তলায় ল্যাবে আকস্মিকভাবে বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে আগুন লেগে দ্রুত দরজা ও জানালার পর্দায় ছড়িয়ে পড়ে। টের পেয়ে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রন আনে।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মালামাল হচ্ছে: ১টি ফ্রিজ, ২টি ল্যাপটপ, ২টি ডেক্সটপ, ২টি ফ্রিন্টার, ১টি এ্যানালাইজার মেশিন, ১টি ইলেট্রোলাইট এ্যানালাইজার, ১টি সেনট্রিফিউজ, ১টি মাইক্রোস্কোপ, ১টি রোটেটর, ৩টি মাইক্রো ফিফেট ও ১টি রিএজেন।

এ সময় ল্যাবে অবস্থানকারী ডা. হরিপদ দে পলাশ দগ্ধ হন। তার হাত ও শরীরের বিভিন্ন অংশ জ্বলসে যায়। ফলে অল্পের জন্য প্রানে রক্ষা পেলেন ডা. হরিপদ দে পলাশ। তিনি বর্তমানে আশংকাজনক অবস্থায় নিজ বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ও কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতি এরিয়া-৪ এর পরিচালক ডা.গুরুপদ দে (জুয়েল) জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে আকস্মিকভাবে বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে আগুন ধরে ল্যাবের সকল যন্ত্রপাতি পুড়ে যায় এবং আমার ভাই ডা. হরিপদ দে পলাশ অগ্নিদগ্ধ হন। এতে তাঁর প্রায় ১৫লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে তিনি দাবি করেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৪ মে ২০২০