Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় গৃহ নির্মাণে প্রশাসনের অনুমতি লাগবে
Kachua...

কচুয়ায় গৃহ নির্মাণে প্রশাসনের অনুমতি লাগবে

যত্রতত্র ইচ্ছা মতো আর গৃহ নির্মাণ করা যাবে না। ইচ্ছে করলে ফসলি জমি কিংবা রাস্তার পাশে ডুবা নালা দখল করে বহুতল ভবন নির্মানে বিধি বিধান করেছেন প্রশাসন। নতুন ভবন নির্মাণ করতে উপজেলা প্রশাসনের লে-আউট প্লান অনুমোদন নিতে হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম।

১৮ অক্টোবর, রোববার তিনি স্থানীয় সাংবাদিকদের জানান, সারাদেশের ন্যায় কচুয়া উপজেলাতে বিভিন্ন গ্রাম কিংবা পল্লী এলাকার যে কোনো স্থানে নতুন ভবন নির্মান করতে হলে উপজেলা পরিষদ ও প্রশাসনের অনুমতি নিতে হবে। অনুমতির মাধ্যমে কত তলা ভবন করা হবে তা নির্ধারন করা হবে।

তিনি আরো বলেন,কচুয়ায় প্রথমবারের মতো উপজেলা গোহট গ্রামে মৃত: নুর মিয়ার ছেলে মো: বিল্লাল হোসেনকে দুই তালা বিশিষ্ট নতুন ভবন নির্মানের অনুমতি দেয়া হয়। এর আওতায় প্রত্যেক নাগরিককে নিয়ম মেনে নতুন ভবন নির্মান করতে হবে। অন্যথায় সরকার ইচ্ছা করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পারবে। সকলকে সরকারী নিয়ম মেনে গৃহ নির্মাণ করতে অনুরোধ জানান তিনি।

কচুয়া ইমারত নির্মাণ অনুমোদন কমিটির সভাপতি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, প্রতিনিধি উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ,প্রতিনিধি সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, প্রতিনিধি উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৮ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই